শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বৈশ্বিক সচেতনতা জরুরি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৭:১৬ পিএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বৈশ্বিক সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ঝুঁকি মোকাবেলায় বিশ্বের প্রতিটি দেশকে একযোগে কাজ করতে হবে।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপি) ও ইউএনডিপি, বাংলাদেশ আয়োজিত ‘বাংলাদেশে জলবায়ু স্মার্ট পিপিপির সুযোগ এবং COP26 পরবর্তী আলোচনা’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য সুন্দর বিশ্ব নিশ্চিত করার লক্ষে কাজ করে যাচ্ছি। এ জন্য প্রতিটি দেশকে একযোগে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় পরিবেশ দূষণ রোধে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা, নবায়নযোগ্য জ্বালানি এবং টেকসই ও দূষণবিহীন যানবাহন ব্যবহার বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

পিপিপি কর্তৃপক্ষের সিইও সুলতানা আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়াও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সচিব মোঃ মোস্তফা কামাল, বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ এন্ড ডেভেলপমেন্টের পরিচালক ড. সলিমুল হক অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন