শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাম্রাজ্যবাদী শক্তি এখনো ষড়যন্ত্রে লিপ্ত: সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৮:২১ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সাম্রাজ্যবাদী শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতাকে রুখে দিতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিল, সেই সাম্রাজ্যবাদী শক্তি এখনো বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে রুখে দিতে ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে সকল বাধা-বিপত্তি ও ষড়যন্ত্র নস্যাৎ করে আমরা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা তথা জ্ঞানমনস্ক উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সঠিক পথেই রয়েছি। ইতোমধ্যে এ লক্ষ্য অর্জনে আমরা অনেকদূর এগিয়ে গিয়েছি।

আজ বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাদুঘরের উদ্যোগে আয়োজিত 'হে মহামানব একবার এসো ফিরে' শীর্ষক বিশেষজ্ঞ বক্তৃতা ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও সংস্কৃতিজন অধ্যাপক কাজী মদিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন