বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির জন্য নয়, করোনা থেকে বাঁচতে বিধিনিষেধ

কুষ্টিয়ায় হানিফ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির সমাবেশ বন্ধ করতে নয়, করোনা থেকে বাঁচতে বিধি-নিষেধ দিয়েছে সরকার। বিএনপি নেতারা মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।
হানিফ আরও বলেন, আমরা পত্রিকা মারফত জানতে পেরেছি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছে। এতেই বোঝা যাচ্ছে দেশে করোনার ভয়াবহ আকার ধারণ করছে। এরইমধ্যে করোনা শনাক্তের হার ১ শতাংশ থেকে বেড়ে ৭ শতাংশে দাঁড়িয়েছে এই মহামারী থেকে জাতিকে রক্ষা করার জন্য বিধি-নিষেধ দেওয়া হয়েছে।
নির্বাচন কমিশন আইন সম্পর্কে জানতে চাইলে হানিফ বলেন, এ দেশে নির্বাচন কমিশন আইন নেই। পূর্বের কোনো সরকারও এই আইন প্রণয়ন করেনি। কিন্তু চলতি ২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে নির্বাচন কমিশন গঠন করতে হবে।
এত দ্রুত সময়ে নির্বাচন কমিশন আইন তৈরি করা সম্ভব নয়। তাই বর্তমানে যে গণতান্ত্রিক ব্যবস্থা আছে সে অনুযায়ী নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া চলছে। সেক্ষেত্রে সব রাজনৈতিক দলের নৈতিক দায়িত্ব হলো প্রেসিডেন্টের আহ্বানে সাড়া দিয়ে কমিশন গঠনে সহায়তা করা। কোনো রাজনৈতিক দল চাইলে প্রেসিডেন্ট আহ্বানে সাড়া না-ই দিতে পারেন। তাই বলে নির্বাচন কমিশন গঠন থেমে থাকতে পারে না। এ সময় কলেজের শিক্ষক কর্মকর্তা, শিক্ষার্থী ও আওয়ামী লীগ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন