বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

৩ বছর পর অস্কারের আসরে থাকছে উপস্থাপক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০৫ পিএম

আগামী ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের ৯৪তম আসর। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক এই আসরটি ঘিরে এরইমধ্যে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। গত তিন বছর অস্কারের অনুষ্ঠানে ছিল না কোনো উপস্থাপক। তবে জানা গেছে, এবার উপস্থাপক থাকছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ এ আসরে।

সম্প্রতি এবিসি এন্টারটেইনমেন্ট ও হুলু ওরিজিনালের প্রেসিডেন্ট ক্রেইগ এরউইচ জানান, এ বছর ফের উপস্থাপক ফিরছেন অস্কারের আসরে ৷ যদিও কে উপস্থাপনা করবেন, তা স্পষ্ট করেননি তিনি ৷ তবে রসিকতা করে বলেন, "আমিও উপস্থাপনা করতে পারি ৷" শিগগিরই এ ব্যাপারে সবিস্তার জানানো হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি ৷

তাই অস্কারের মনোনয়ন থেকে শুরু করে উপস্থাপক নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। আগামী ৮ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে অস্কারের চূড়ান্ত মনোনয়নের তালিকা।

২০১৯ সালে প্রথমবার উপস্থাপক ছাড়াই আয়োজিত হয় অস্কারের গালা অনুষ্ঠান ৷ সে বছরই আগের বছরগুলির তুলনায় রেটিং বাড়ে অস্কার অনুষ্ঠানের৷ তা দেখেই পরের বছর অর্থাৎ ২০২০ সালেও উপস্থাপক না রাখার সিদ্ধান্ত নেয় অ্যাকাডেমি ও এবিসি ৷ সে বার রেটিং সামান্য কমে ৷ এরপর ২০২১ সালের বিলম্বিত অস্কার অনুষ্ঠানেও উপস্থাপক রাখা হয়নি ৷ তবে গতবার অর্ধেকেরও বেশি দর্শক হারায় এই অনুষ্ঠান৷ তাই এবার আবার ফিরিয়ে আনা হচ্ছে উপস্থাপক ৷

উল্লেখ্য, এর আগে ২০১৭ ও ২০১৮ সালে অস্কারে উপস্থাপনার দায়িত্ব পেয়েছিলেন জিমি কিমেল। তার উপস্থাপনা প্রশংসিত হয়েছে। তবে এরপর টানা তিন বছর অস্কারে কোনো উপস্থাপক রাখা হয়নি। জিমির আগে অস্কারের উপস্থাপনা যারা করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, ক্রিস রক, নিল প্যাট্রিক হ্যারিস, এলেন ডিজেনেরেস, সেথ ম্যারফারলেন, বিলি ক্রিস্টাল ও জেমস ফ্র্যাঙ্কো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন