বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ জড়ো হাওয়াসহ শিলা বৃষ্টি, ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:১০ পিএম

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলা বৃষ্টি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে হঠাৎ ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টি শুরু হয়। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে বিপাকে পড়ে হাজারো পথচারীরা। এদিকে শিলা বৃষ্টিতে ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অনেকে বলছেন এই শীত মৌসুমে শিলা বৃষ্টি কখনো দেখেননি তারা।

জানা যায়, জেলার রানিহাটি, রামচন্দ্রপুর, ছত্রাজিতপুর, মহারাজপুর, বারঘরিয়া, রামজীবনপুর, বাবুপুর, নয়ালাভাঙ্গাসহ বিভিন্নস্থানে শিলা বৃষ্টি হয়েছে। তবে সদর উপজেলা ও শিবগঞ্জ ছাড়া অন্য কোথাও শিলা বৃষ্টির খবর পাওয়া যায়নি।

রামচন্দ্রপুর হাটের মাসুদ রানা জানান, বিকেল থেকেই আকাশে মেঘ ছিল। সন্ধ্যা থেকে হঠাৎ বৃষ্টি শুরু হয়। কিন্তু রাত সাড়ে নয়টা বাজলেই শুরু হয় ব্যাপক শিলা বৃষ্টি। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে আমাদের সরিষা জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

রামজীবনপুর গ্রামের বাবু আলী জানান, গত দুই দিন ধরে আমরা সুর্যের দেখা পায়নি। আজ সারাদিন রোদ ছিলো না। কিন্তু বৃষ্টি হয়নি। তবে সন্ধ্যার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে শুরু হয় শিলা বৃষ্টি। প্রায় ২০ মিনিটের শিলা বৃষ্টিতে বাড়ির আশপাশ ভর্তি হয়ে যায়। এসময়ে শিলা বৃষ্টি এর আগে কখোনো দেখিনি আমি। এলাকাবাসী এই শিলা বৃষ্টিকে অলৌকিক ঘটনা মনে করছেন।

মহারাজপুর এলাকার ফয়সাল মাহমুদ জানান, সন্ধ্যা থেকেই বৃষ্টি হয়েছিল। রাত নয়টার দিকে হঠাৎ দমকা ঝড়ো হাওয়া বইতে থাকে। এর একটু পরেই শুরু হয় শিলা বৃষ্টি। এতে বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম জানান, সদর উপজেলায় ও শিবগঞ্জের বেশ কিছু স্থানে শিলা বৃষ্টি হয়েছে। এতে অনেক ফসলের ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ এখন বলা সম্ভব নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন