মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন কমিশন গঠনে আইন করার প্রস্তাব জাকের পার্টি ও বিজেপির

প্রেসিডেন্টে সংলাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সংবিধান অনুযায়ী আইন করে নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের কাছে প্রস্তাব দিয়েছে জাকের পার্টি ও বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। বঙ্গভবনে গতকাল প্রেসিডেন্টের সাথে পৃথক সংলাপে অংশ নিয়ে দল দু‘টি এ প্রস্তাব দেয়।
জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল বিকাল ৫টা ৪৫ মিনিটে বঙ্গভবনে যায়। প্রেসিডেন্টের সাথে সংলাপ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে দলটির চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশন গঠনে সংবিধান অনুযায়ী আইন করা এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য অত্যাধুনিক প্রযুক্তি বøক চেইন পদ্ধতি সংযোজনসহ ৪ দফা প্রস্তাব করেছি।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার, ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল, মহিলা ফ্রন্টের সাধারণ সম্পাদক ফারাহ আমীর ফয়সল, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আ ন ম মনিরুজ্জামান এবং স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক খান।
এদিকে সন্ধ্যা ৭টায় ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের নেতৃত্বে বাংলাদে জাতীয় পার্টির (বিজেপি) ৭ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে প্রেসিডেন্টের সঙ্গে সংলাপে অংশগ্রহণ করে। এসময় তারা নির্বাচন কমিশন গঠনের লক্ষে সংবিধান অনুযায়ী আইন প্রনয়নসহ কয়েক দফা প্রস্তাব দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন