মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

অনুষ্ঠিত হলো নাসিক নির্বাচনের মক ভোটিং প্রশিক্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ৫:০৯ পিএম

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের সকল কেন্দ্রে শুক্রবার (১৪ জানুয়ারী) মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) চলছে। নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) চলে।

তিনি বলেন, যে কেউ এসে ইভিএমে কিভাবে ভোট দেওয়া দেখতে পারবেন ও ভোট দিতে পারবেন। সাধারণ ভোটারদের সচেতন করার পাশাপাশি ইভিএম মেশিনের কোনো সমস্যা আছে কি না সেটাও বের হয়ে আসবে। মহড়ার পাশাপাশি নির্বাচনের অন্যান্য প্রস্তুতিও এগিয়ে চলছে। তিনি আরও জানান, প্রথমে ইভিএম মেশিনের আঙ্গুলের ছাপ দেয়া পরপর মনিটরে আমার ছবি ও নাম ভেসে উঠে। এরপর পাশে থাকা ক (মেয়র), খ (কাউন্সিলর) ও গ (মহিলা কাউন্সিলর) বাটন ক্লিক শেষে কনর্ফাম বার্টন টিপ দেয়া সাথে সাথে ভোট সম্পন্ন হয়েছে লেখা ভেসে উঠে। খুব সহজে আমার ভোট সম্পন্ন হওয়ার আমি অনেক খুশি।

২০নং ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় (১৫২নং) কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস কুমার দত্ত জানান, নির্বাচন কমিশন থেকে মক ভোটিংয়ে (প্রশিক্ষণ) ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সকাল ১০টা থেকে নারী পুরুষ ভোটাররা ইতিমধ্যে ভিড় জমিয়েছে। সবাইকে অবশ্যই মাস্ক পরিধান শেষে তাদের মক ভোটিংয়ে সুযোগ করা হয়েছে। আগতদের স্যানিটারিং ওয়াশ শেষে ইভিএম মেশিনে আঙ্গুলের ছাপের মাধ্যমে মক ভোটিংয়ে অংশ নেয়া হচ্ছে। এবং সবাইকে ভোটের দিন মাস্ক পরিধান করার উৎসাহ দেয়া হচ্ছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২০নং ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় (১৫২নং) কেন্দ্রে মক ভোট দিতে আসা হাজী দিল জাহান জানান, ইভিএম নিয়ে আমাদের মধ্যে সামান্য ভয় ছিল। কিন্তু আজ মক ভোটিংয়ে ভোট দিতে পেরে সেই ভয় কেটে গেছে। ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন