বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের আরও ২৩ লাখ টিকা আসছে রাতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ৭:০৩ পিএম

যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের আরও ২৩ লাখ ডোজ করোনার টিকা আসছে দেশে। টিকার এই চালান আজ শুক্রবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। স্বাস্থ্য অধিদফতরের করোনা টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব শামসুল হক সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রাত সাড়ে ৯টায় একটি বিশেষ বিমানে এই টিকা আসার কথা রয়েছে। এই টিকা গ্রহণ করতে স্বাস্থ্য অধিদফতরের কিছু কর্মকর্তা বিমানবন্দ‌রে যাবেন। বিমানবন্দর থেকে এই টিকা মহাখালীর কেন্দ্রীয় আইপিআইয়ের ওয়্যার হাউসে রাখা হবে। এই টিকা শিক্ষার্থীদের দেওয়া হবে।

এর আগে গত নভেম্বরে যুক্তরাষ্ট্র ফাইজারের আরও ১৮ লাখ ডোজ টিকা দিয়েছে বাংলাদেশকে। আমেরিকা সর্বশেষ চালানসহ বাংলাদেশকে মোট ১ কোটি ৯১ লাখ ডোজ টিকা দিয়েছে।

কোভিড মোকাবিলায় নেতৃত্ব দিতে ২০২২ নাগাদ বিশ্বব্যাপী বিনামূল্যে ১০০ কোটি ডোজ ভ্যাকসিন প্রদানে যুক্তরাষ্ট্রের বৃহত্তর অঙ্গীকারের অংশ হিসেবে ফাইজারের এই ভ্যাকসিন দেয়া হচ্ছে। ভ্যাকসিন দান ও সহায়তা ছাড়াও যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ সম্পর্কিত সহায়তা হিসেবে ১২ কোটি ১০ লাখ ডলারের বেশি সহায়তা দিয়েছে। যুক্তরাষ্ট্র বিশ্বব্যাপী ভ্যাকসিন সুবিধার সমতার জন্য কোভ্যাক্স কার্যক্রমের সমর্থনে ৪০০ কোটি ডলার দান করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন