সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে চোরচক্রের ৪ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

নগরীতে ফাঁকা বাসা তাদের টার্গেট। কোন বাসা খালি, কোন বাসায় কয়েকদিন যাবত মানুষের যাতায়াত নেই এমন খোঁজ খবর রাখে তারা। এই তথ্য বুয়া সেজে সংগ্রহ করেন এক নারী। তা জানান তার স্বামীসহ চক্রে থাকা বাকীদের। এরপর সুযোগ বুঝে সেই বাসার স্বর্ণলংকার থেকে শুরু করে দামি জিনিসপত্র চুরি করে তারা। চোরচক্রের চারজনকে গ্রেফতার করার পর এসব তথ্য পেয়েছে পুলিশ। বৃহস্পতিবার নোয়াখালী জেলার চরজব্বর থানার দুর্গম এলাকা থেকে এক নারীসহ চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।
নগরীর বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, ওই চারজন হলেন- মো. সাইফুল ইসলাম (২২), মোহাম্মদ আলম (২৪), রুমা আকতার (৩৮) ও তার স্বামী মোহাম্মদ সাইফুদ্দিন (৩২)। তারা একটি সঙ্গবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। বায়েজিদ থানা এলাকাসহ আশপাশের এলাকাগুলোতেই বেশিরভাগ চুরি করতো তারা। এসব এলাকায় বাড়ির লোকজন বেড়াতে কিংবা অন্য কোন কাজে বাইরে থাকলেই বাড়িতে বুয়া সেজে বাসা শনাক্ত করতো মহিলাটি। আর সেই তথ্য সরবরাহ করতো তার স্বামী সাইফুদ্দিনসহ অন্যদের। পরে রাতের বেলা তারা কৌশলে ওইসব বাড়িতে হানা দিয়ে স্বর্ণলংকার, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
ওসি বলেন, মহিলাটি চোরাই স্বর্ণলংকার ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র চোরদের কাছ থেকে সংগ্রহ করে বিভিন্ন বাসায় ও দোকানে কৌশলে আত্মীয় স্বজনের প্রেরিত স্বর্ণ বলে বিক্রি করে এবং চোরাই মালামাল বিক্রির পূর্ব পর্যন্ত নিজ হেফাজতে লুকিয়ে রাখতো। তারা চুরি সংঘটিত করার সাথে সাথে চোরাই মালামাল নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে এলাকা ত্যাগ করতো। আতুরার ডিপোর তুলা কোম্পানির সৈয়দা নাসিমা জামিলের বাড়িতে এমন সুযোগ বুঝে চুরি করেছিল তারা। ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত পারিবারিক কাজে বাইরে থাকায় সুযোগ বুঝে এমন চুরি করে তারা। নিয়ে যায় প্রায় ১৩ লাখ ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণলংকার, সউদী রিয়েল। পরে অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চোরাই মালামাল উদ্ধার করা হয়। চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন