মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লক্ষ্যে পৌঁছানো সম্ভব সৎ থাকলে

কুষ্টিয়ায় প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, যে জীবন সততার সাথে পরিচালিত হয়, সে জীবন অভিষ্ট লক্ষ্যে পৌঁছাবেই। বাধা-বিঘ্ন জীবনেরই অংশ। এসব পেরিয়েই লক্ষ্যে পৌঁছাতে হবে। সততা, নিষ্ঠা ও পরোপকার মনোভাবকেও জীবনের অংশ করতে হবে। জীবনে এগুলোর যথাযথ চর্চা থাকলে সে জীবন কখনো কারো অনিষ্ট করতে পারে না। কুষ্টিয়ার কৃতি সন্তান আপীল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বাংলাদেশের প্রধান বিচারপতি হওয়ায় কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের তিনি এ কথা বলেন।
গত বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি আসম আখতারুজ্জামান মাসুম সভাপতিত্ব করেন। প্রধান বিচারপতি বলেন, তিনি একদিন এই কুষ্টিয়া বার থেকেই জীবনের পেশাগত অধ্যায় শুরু করেন। সেদিন এই বারের অনেক প্রবীণ আইনজীবী তাকে সহযোগিতা করেছিলেন। তাদের অনেকেই আজ বেঁচে আছেন অনেকেই বেঁচে নেই। তিনি সবার প্রতি অসীম কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, জীবনে প্রতিটি স্তরেই আমাদের একে অপরের সহযোগিতা প্রয়োজন হয়। তিনি সবাইকে একে অপরের সহযোগী হবার অনুরোধ জানান। তিনি বলেন, জীবনে বহু উত্থান-পতন আসবে, ধৈর্য ধরতে হবে, অপেক্ষা করতে হবে নিমগ্ন সাধনার ভিতরে, সৎ ও পরোপকারী হতে হবে, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে, মানুষ মানুষের ক্ষতি করার চেষ্টা করবে কিন্তু মনোবল হারালে চলবে না, রাজনীতির বশবর্তী হয়ে কারও প্রতিভার ও যোগ্যতার অসম্মান করা ঠিক নয়।
সংবর্ধনা সভার সম্মানীত অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, বাংলাদেশের ইতিহাসে কুষ্টিয়ার সন্তান প্রথম প্রধান বিচারপতি, এটা আমাদের কুষ্টিয়াবাসীর জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। তিনি বাংলাদেশের প্রধান বিচারপতি হলেও কুষ্টিয়াবাসীর জন্য ন্যায়বিচার ভূমিকা রাখবেন তিনি প্রত্যাশা করেন।
সাধারণ সম্পাদক দেওয়ান মাসুদ করিম মিঠুর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি আবু বকর সিদ্দিক, হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকী, বিচারপতি ড. আখতারুজ্জামান, সুপ্রীম কোর্টের সেক্রেটারি জেনারেল আলী আকবর, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, কুষ্টিয়া-৩ সদর আসনের সাংসদ মাহাবুব উল আলম হানিফ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার মাননীয় জেলা জজ শেখ আবু তাহের, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন