মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারের পর্যটন শিল্পের বিকাশে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ২:৪০ পিএম

সাংবাদিক সংসদ কক্সবাজারের নব-নির্বাচিত কর্মকর্তাদের অভিষেক ও শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৫ জানুয়ারি সকালে সৈকত লাগোয়া কবিতা চত্বরে সভাপতি আজিজ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজারের পর্যটন শিল্পের ক্ষতি হয় এমন মিথ্যা সংবাদ দেশীয় পর্যটনের স্বার্থে পরিহার করতে হবে। তিলকে তাল বানিয়ে সংবাদ পরিবেশন, অবাধ তথ্য প্রবাহের এই সময়ে সত্যি বেদনাদায়ক। সুতরাং পেশাদারিত্বের জায়গা থেকে সংবাদকর্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে কক্সবাজারের অপার সৌন্দর্য ও সম্ভাবনাকে বিশ্বময় ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, কক্সবাজারের পর্যটন শিল্প নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। সবাইকে বিকাশমান পর্যটন শিল্পের স্বার্থে সজাগ থাকতে হবে। ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহি উদ্দিন আহমদ বলেন, অবাদ তথ্যপ্রবাহের এই সময়ে সাংবাদিকেরা স্বাধীন। কক্সবাজার এর পর্যটনের স্বর্থে নেতিবাচক সংবাদগুলো পরিহার করতে হবে। পাশাপাশি ইতিবাচক দিক গুলো তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল পিয়াস, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, শামসুল হক শারেক, সাইফুল ইসলাম চৌধুরী, হামিদ মোহাম্মদ এরশাদ, হাসানুর রশীদ,এম আর মাহবুব, ফরহাদ ইবাবাল, কক্সবাজার হোটেল- গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম, টোয়াক সভাপতি আনোয়ার ইকবাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন- সাংবাদিক সংসদ কক্সবাজারের সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম।
অনুষ্ঠানে কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মরহুম মোহাম্মদ নুরুল ইসলাম ও ক্রীড়া সংগঠক, ব্যবসায়ী মরহুম সফিকুর রহমান কোম্পানীকে সংগঠনের পক্ষ থেকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন