বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

অটোয়াতে বিস্ফোরণ
ইনকিলাব ডেস্ক : কানাডার অটোয়াতে একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ছয়জনের মৃত্যুর শঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ভবনটিতে উদ্ধার কাজ চালাচ্ছে কর্তৃপক্ষ। পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থার একটি প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে। অটোয়া পুলিশের পক্ষ থেকে বলা হয়, অটোয়ার নেপিয়ানে বৃহস্পতিবার বিকেলে বিস্ফোরণের পর তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভবনটিতে থাকা আরও পাঁচজনকে উদ্ধারের চেষ্টা করছে। পুলিশ জানায়, নিখোঁজদের চারজন পুরুষ ও একজন নারী রয়েছে। ধারণা করা হচ্ছে, তাঁদের আর জীবিত উদ্ধার করা সম্ভব নয়। রয়টার্স।


জাপানে আহত ৩
ইনকিলাব ডেস্ক : জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ে শনিবার সকালে ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন তিন জন। এনএইচকে নিউজের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে চায়না গ্লোবাল টিভি নেটওয়ার্ক (সিজিটিএন)। প্রতিবেদনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগে সকাল ৮টার দিকে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এতে দুই শিক্ষার্থী এবং ৭০ বছরের এক ব্যক্তি আহত হয়। টোকিও মেট্রোপলিটন পুলিশ হত্যাচেষ্টার সন্দেহভাজন হিসেবে ঘটনাস্থল থেকে ১৭ বছরের এক একজনকে গ্রেফতার করেছে। সিজিটিএন।


করোনা পজিটিভ
ইনকিলাব ডেস্ক : সুইডেনের প্রধানমন্ত্রী মাগডালেনা অ্যান্ডারসন করোনাভাইরাসে আক্রান্ত। শুক্রবার তার মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। অ্যান্ডারসনের প্রেস সচিব বলেন, একটি দ্রুত পরীক্ষায় প্রধানমন্ত্রীর করোনা পজিটিভ হয়েছেন। তিনি চলমান বিধিনিষেধ মেনে চলবেন এবং বাসা থেকে কাজ চালিয়ে যাবেন। সামগ্রিক পরিস্থিতির বিবেচনায় অ্যান্ডারসন সুস্থবোধ করছেন বলে জানিয়েছেন প্রেস সচিব। ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় এই সপ্তাহে আক্রান্তের সংখ্যা বাড়ছে সুইডেনে। এর ফলে দেশটিতে নতুন বিধিনিষেধ জারি করা হয়েছে। দ্য গার্ডিয়ান।


ইন্দোনেশিয়ায় ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৭ মাত্রার শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার বিকেলে ৪টা ৫ মিনিটে এই কম্পন অনুভূত হয় বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর। ইন্দোনেশিয়ার আবহাওয়া দপ্তর বিএমজিকে জানিয়েছে, বানতেন প্রদেশ থেকে ৫২ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। তাৎক্ষনিকভাবে কোনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। রাজধানী জাকার্তায় শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। এছাড়া ওয়েস্ট জাভা ও সুমাত্রার লামপাংয়ে কম্পন অনুভূত হয়েছে। জাকার্তার বাসিন্দা ৩৮ বছরের অ্যানি বলেন, ‘আমি অনেক ভয় পেয়েছিলাম, হঠাৎ করে কম্পন শুরু হলো এবং এটি অনেক শক্তিশালী ছিল।’ রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন