সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৮:৫১ পিএম | আপডেট : ৮:৫৫ পিএম, ১৫ জানুয়ারি, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে ১০-১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আজ শনিবার সন্ধ্যার পরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর এলাকায় এ হামলা চালানো হয় বলে আন্দোলনরতরা জানান। গত দুই দিন ধরে প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আজ শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলেন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেই আল্টিমেটাম বাস্তবায়নে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে বিকাল ৫টা থেকে অবস্থান করেন। সেইসঙ্গে তারা এক কিলোমিটার রাস্তা অবরোধ করেন। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীদের আশপাশে ছাত্রলীগ কর্মীরাও জড়ো হতে থাকেন। সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ ও প্রক্টর ড. আলমগীর কবির আন্দোলনকারীদের কাছে এসে তাদের উঠে যেতে বলেন। তখন শিক্ষার্থীরা না উঠলে পেছন থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারী ছাত্রীদের সঙ্গে বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি শুরু করেন। এর একপর্যায়ে ছাত্রলীগ কর্মীরা আন্দোলনের সঙ্গে থাকা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালান।

এসময় ছাত্রলীগ নেতা আশরাফ কামাল আরিফ, সজীবুর রহমান, সাব্বির হোসেন, মাহবুবুর রহমানের অনুসারীরা উপস্থিত ছিল। ছাত্রলীগ নেতা আশরাফ কামাল আরিফ বলেন, আমরা একটা অ্যাম্বুলেন্সকে পথ করে দিতে গেলে তারা বাধা দেয়। তখন এ নিয়ে আমাদের সঙ্গে একটু হাতাহাতি হয়। প্রক্টর আলমগীর কবির বলেন, একটি অ্যাম্বুলেন্সকে পথ করে দিতে সেখানে কয়েকজন শিক্ষার্থী যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্স যেতে বাধা দিলে একটু হাতাহাতি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন