সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভাষা সৈনিক খান জিয়াউল হকের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সমাজসেবক মাগুরা এজি একাডেমির প্রাক্তন প্রধান শিক্ষক ভাষা সৈনিক ও বিশিষ্ট শিক্ষাবিদ খান জিয়াউল হক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। গত শুক্রবার সন্ধ্যায় ৭টার দিকে শহরের জামে মসজিদ রোডের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর। কিছুদিন যাবত তিনি অসুস্থতায় ভুগছিলেন। মাগুরার বিশিষ্ট এ শিক্ষা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভাষা সৈনিক শিক্ষক খান জিয়াউল হকের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শোক জানিয়েছেন। এই ভাষা সৈনিকের কর্মময় জীবনে তিনি মাগুরা এজি একাডেমির প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি মাগুরা আর্দশ কলেজ, মাগুরা সরকারি মহিলা কলেজ, সরকারি ৩ নম্বর প্রাথমকি বিদ্যালয়, আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজ, শিশু একাডেমি, সৈয়দ আতর আলী স্মৃতি পাঠাগার, মাগুরা টাউন হল ক্লাব প্রতিষ্ঠা করেন। তিনি সাংস্কৃতিক জগতে নাটক, কবিতা, আবৃত্তি, সংগীতে অবদান রেখেছিলেন।

শেষ জীবনে তিনি পাঁচ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
ভাষা সৈনিক জিয়াউল হকের মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখর এমপি, মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট শ্রী বীরেন শিকদার এমপি। মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ম ফ আব্দুল ফাত্তা, উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান প্রমুখ।
পরিবার সূত্রে জানা গেছে, মরহুমের নামাজের জানাজা গতকাল শনিবার বাদ জোহর দুপুর ২টায় শহরের নোমানী ময়দান মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন