বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার জাপানেও সুনামির আঘাত, সতর্ক ক্যালিফোর্নিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১০:৩৯ এএম

প্রশান্ত মহাসাগরীয় এলাকা টোঙ্গায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ফলে সৃষ্ট সুনামি সতর্কতা জারির কয়েক মিনিটের মধ্যেই রবিবার ভোরে জাপানের উপকূলে সুনামি আঘাত হেনেছে। তিন মিটার উঁচু জলোচ্ছ্বাসে আমামি এবং টোকারা দ্বীপপুঞ্জের উপকূল প্লাবিত হতে পারে- এমন সতর্কতা আগেই জারি করা হয়েছিল। টোঙ্গায় ইতোমধ্যেই সুনামি আঘাত হেনেছে।
সতর্ক বার্তায় বলা হয়, জাপানের সমগ্র প্রশান্ত মহাসাগরীয় উপকূল এবং জাপান সাগরের কিছু অঞ্চলেও ছোট মাত্রার সুনামি আঘাত হানতে পারে। আর তা হতে পারে তোহোকু থেকে ওকিনাওয়া পর্যন্ত উপকূলবর্তী এলাকায়।
ওদিকে, শনিবার সকালে ক্যালিফোর্নিয়া উপকূলে একটি সুনামি সতর্কতা বলবৎ করা হয়। কর্মকর্তারা শনিবার সকালে জনগণকে সৈকত এবং মেরিনা এলাকা এড়িয়ে যেতে অনুরোধ করেন।
ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, সুনামিটি স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে মন্টেরিতে, সকাল ৮টা ১০ এ সান ফ্রান্সিসকোতে এবং ৭টা ৫০ মিনিটে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার সৈকতগুলোতে আঘাত হানতে পারে। অরেঞ্জ কাউন্টির কিছু সৈকত এবং পিয়ার বন্ধ করে দেওয়া হয়েছে।
কর্মকর্তারা আরও বলেন, কিছু এলাকায় 'নিচু জলাবদ্ধতা ও ছোট ধরনের বন্যা' দেখা দিতে পারে। সূত্র : দ্য জাপান টাইমস, দ্য অ্যাঞ্জেল টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন