মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

এফডিসিতে বহিরাগতদের আনাগোনা, আতঙ্কে শিল্পীরা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৫:৪৭ পিএম

জমে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনের প্রস্তুতি পর্ব। সবকিছু ঠিক থাকলে আগামী (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) দিনভর অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির ২০২২-২০২৪ সালের দ্বিবার্ষিক এ নির্বাচন। অথচ গোটা এফডিসিতে শিল্পীদের চেয়ে বহিরাগত মানুষের আনাগোনা বেশি। এখন প্রতিদিন বিকেল আর সন্ধ্যায় এফডিসি থাকে লোকেলোকারণ্য। এসব বহিরাগত মানুষের উৎপাতে করোনা ছড়ানোসহ নানা আতঙ্কে ভুগছেন শিল্পীরা।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, শিল্পীদের নির্বাচনে শিল্পীরা আসবেন। আমার দুজন প্রার্থী সুচরিতা এবং অঞ্জনা আপা দুজনেই গতকাল বিকেলে বহিরাগতদের দেখে গাড়ি থেকে না নেমেই চলে গেছেন এফডিসি থেকে। সেলফি আর ধাক্কাধাক্কি দেখে মনে হচ্ছে এটা একটা গরুর হাট। এখনো কয়েকদিন বাকি নির্বাচনের। এখনই যদি এই অবস্থা হয় তাহলে নির্বাচন করাই মুশকিল হয়ে যাবে। কারণ করোনা সংক্রমণ হার কিন্তু বাড়ছে ক্রমে ক্রমে। সেদিকে আমাদের নজর দিতে হচ্ছে। আমি অনুরোধ করব নির্বাচন কমিশনার এবং এফডিসি কর্তৃপক্ষের কাছে বিষয়টি গুরুত্বর সঙ্গে দেখার জন্য। আমি চাইবো শিল্পী সমিতির নির্বাচন যেহেতু সে-ক্ষেত্রে যারা চলচ্চিত্র শিল্পর সঙ্গে যুক্ত তারাই শুধু প্রবেশ করুক।

চিত্রনায়ক সাইমন সাদিক বলেন, গত পরশুদিন আমি রিয়াজ ভাই, নিপুণ আপাসহ আরও কয়েকজন এফডিসির এমডির কাছে গিয়েছিলাম। যে আমাদের শিল্পী সমিতির নির্বাচন চলছে আমরা ভোটের আলাপ করতে পারছিনা। বরং সেলফির আলাপই বেশি হচ্ছে। কারণ এফডিসিতে এখন প্রচুর বাহিরের লোকজন আসছে। এটা কোনো ভাবে বন্ধ করা যায় কি-না। কিন্তু উনি আমাদেরকে জানালেন এফডিসিতে এই মূহুর্তে কমপ্লেক্স নির্মাণ কাজ চলছে। সেকারণে মেন গেট খোলা রাখতে হচ্ছে আমাদের। একটু পর পর ট্রাক এবং কমপ্লেক্স নির্মাণের জন্য বিভিন্ন প্রয়োজনী জিনিসপত্র ঢুকছে। গেট এই মূহুর্তে বন্ধ করা মুশকিল। তবে বিষয়টির দিকে আমরা আরও গুরুত্বর সঙ্গে দেখার চেষ্টা করছি।

এদিকে বিএফডিসির গেটে দায়িত্বরত এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আমরা তো সব শিল্পী বা ভোটারকে চিনি না। যাদের চিনি বা তারকা, তাদের সম্মান দিয়ে গেটে প্রবেশ করতে দেয়া হচ্ছে। ভোটের পরিবেশ সুন্দর রাখার চেষ্টা হচ্ছে। কিন্তু কিছু মানুষ আছেন যারা তাদের পরিচয় ব্যবহার করে একাধিক লোক নিয়ে প্রবেশ করছেন এফডিসিতে। যেহেতু তারা পরিচিত মুখ আমরাও তাদেরকে নিষেধ করতে পারছি না।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এবার সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন নিপুণ। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- জাহিদ হোসেন ও নিশান। আপিল বোর্ডের চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আপিল বোর্ডের দুই সদস্য হলেন- মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন