বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চতুর্থ ডোজ নিয়েও করোনায় আক্রান্ত হলেন ইসরায়েলের অর্থমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৭:১১ পিএম

করোনাভাইরাসের টিকার চতুর্থ ডোজ নেওয়ার পরও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইসরায়েলের অর্থমন্ত্রী অ্যাভিগডর লিবারম্যান। শনিবার তিনি পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন বলে জানিয়েছেন। বর্তমানে তিনি স্বেচ্ছা আইসোলেশনে আছেন এবং বাসা থেকে কাজ চালিয়ে যাবেন।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, ‘আমি ভালো আছি এবং আগামী কয়েক দিন আইসোলেশনে থাকব।’ এর আগে, গত সোমবার ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদের করোনা শনাক্ত হয়।
ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রভাবে ইসরায়েলে দৈনিক সংক্রমণ নতুন উচ্চতায় পৌঁছেছে। মহামারি মোকাবিলায় জারিকৃত কড়া বিধি-নিষেধের কারণে অনেক কর্মচারী আইসোলেশনে আছেন এবং গ্রাহকরা বাড়ি থেকে বের হতে না পারায় ব্যবসায়ীরাও কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন। এমন পরিস্থিতিতে সরকারি সহায়তা না পাওয়ায় ইসরায়েলি অনেক নাগরিক অর্থমন্ত্রী লিবারম্যানের কঠোর সমালোচনা করেছেন।
সমালোচনার জবাবে ৬৩ বছর বয়সী এই অর্থমন্ত্রী এক টুইটে বলেছেন, আমি বাড়িতে বসেই সংশ্লষ্ট অর্থনৈতিক কর্মকাণ্ড চালানোর পাশাপাশি ডেটা ট্র্যাক এবং ভবিষ্যৎ পদক্ষেপের ব্যাপারে পরিকল্পনা করব।
এর আগে, গত ১০ জানুয়ারি ইসরায়েলের অর্থমন্ত্রী লিবারম্যান করোনাভাইরাসের টিকার চতুর্থ ডোজ নেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।
যাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গেছে তাদের জন্য গত ডিসেম্বরের শুরুর দিকে দ্বিতীয় দফায় বুস্টার ডোজ প্রয়োগ শুরু করেছে ইসরায়েল। চলতি মাসে দ্বিতীয় দফার এই বুস্টার ষাটোর্ধ্ব নাগরিক এবং মেডিক্যাল কর্মীদের জন্য শুরু করা হয়।
ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, প্রথম বুস্টার ডোজ নেওয়ার ৭ দিন পর থেকে শরীরে সুরক্ষা বৃদ্ধি পায়। তবে চতুর্থ ডোজের কার্যকারিতার ব্যাপারে কোনও তথ্য প্রকাশ করেনি ইসরায়েলি এই মন্ত্রণালয়।
ইসরায়েলের মোট জনংখ্যা ৯৪ লাখ। করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সেখানে অন্তত ১৭ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৮ হাজারের বেশি। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন