বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লাকীকে দুদকে জিজ্ঞাসাবাদ

শিল্পকলা একাডেমির অর্থ আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে এক যুগ ধরে শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্বে থাকা লাকী অনিয়মের মাধ্যমে সরকারি তহবিল থেকে ২৬ কোটি টাকা আত্মসাৎ সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে তিনি বলেছেন, এ ক্ষেত্রে কোনো দুর্নীতি হয় নি। সবকিছু হয়েছে নিয়ম-মাফিক ও স্বচ্ছতার সঙ্গে।

সরকারি অর্থ আত্মসাৎ ছাড়াও লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ঘুষের বিনিময়ে চাকরি দেয়া, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎ এবং বিপুল পরিমাণ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

এসব অভিযোগ অনুসন্ধান প্রক্রিয়ায় লিয়াকত আলী লাকীর কাছে ২০১৯-২০ এবং ২০২০-২১ অর্থবছরে শিল্পকলা একাডেমির জন্য বরাদ্দ বাজেট এবং ব্যয় সংক্রান্ত রেকর্ডপত্র তলব করা হয় আগেই। এ ছাড়া ২০২০-২১ অর্থবছরে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন সংক্রান্ত রেকর্ডপত্রসহ ব্যয় সংক্রান্ত বিভিন্ন ভাউচার, ক্যাশ বই, নথি চাওয়া হয়।

কমিশনের সিদ্ধান্তের পর গত ২ জানুয়ারি দুই সদস্যের টিম গঠন করা হয়। অনুসন্ধানটি তত্ত¡াবধান করছেন দুদক পরিচালক (বিশেষ অনুসন্ধান-তদন্ত-২) সৈয়দ ইকবাল হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন