বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আড্ডার ছলে মাশরাফির চাওয়া

‘পরের বছর আমরা চারজন এক দলে খেলব’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

মিনিস্টার গ্রুপ ঢাকার আনুষ্ঠানিক কোন অনুশীলন ছিল না এদিন। তবে ব্যক্তিগত অনুশীলন করতে সকাল বেলাতেই মাঠে এলেন তামিম ইকবাল। নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ শেষে দলের আগেই দেশে ফিরেছিলেন মুশফিক। তার বিশ্রামও শেষ হয়েছে আগে। খুলনার ঐচ্ছিক অনুশীলনে ঠিকই হাজির তিনি। আগের দিন নিউজিল্যান্ড থেকে ফিরলেও বিশ্রাম উপেক্ষা করে মাঠে এলেন নুরুল হাসান সোহান। তবে ফরচুন বরিশালের অনুশীলন থাকলেও তিনি তাতে যোগ দেননি। তাদের সঙ্গে যোগ দিলেন এবার তামিমের দলে থাকা মাশরাফি বিন মুর্তজাও। দল নিয়ে ঐচ্ছিক অনুশীলনের পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকেও পাওয়া গেল এই তারকাদের মাঝে। জমে উঠল আড্ডা।
অনেকদিন পর মুশফিকের সঙ্গে দেখা হতেই জড়িয়ে ধরলেন তামিম। চলল দুজনের খুনসুটি। কোচ সালাউদ্দিনের সঙ্গে বিভিন্ন দল পর্যালোচনায় মাতলেন তারা। মাশরাফি আসতে আড্ডা নিল অন্য মাত্রা। মুশফিক মাশরাফিকে জিজ্ঞেস করলেন, ‘ভাই আপনি সামনের বছর বিপিএল খেলবেন?’ মাশরাফি সাড়া দেওয়ার আগেই মজার ছলে বললেন, ‘খেললে আমরা চারজন (মাহমুদউল্লাহসহ) এক দলে খেলব। কারণ শুরুতে আনসোল্ড থাকব, পরে একটা ব্যবস্থা হবে (হাসি)।’
এবার ঢাকা দলে একসঙ্গেই খেলছেন তামিম, মাহমুদউল্লাহ আর মাশরাফি। সাকিব আল হাসান বরিশালে, মুশফিক খুলনায়। জাতীয় দলের তিন অধিনায়ক ঢাকায় থাকায় দলটিকে বলা হচ্ছে সবচেয়ে অভিজ্ঞ। তবে ৩৫ বছরের বেশি খেলোয়াড়দের সংখ্যা তাদের দলে বেশি থাকায় ফিল্ডিং নিয়ে একটা চিন্তার জায়গা থেকেই যায়। কুমিল্লার কোচ সালাউদ্দিনকে তামিম উল্টো ঘোষণাই চ্যালেঞ্জই দিলেন এই ব্যাপারে, ‘দেখবেন আমরাই সেরা ফিল্ডিং সাইড থাকব, ক্যাচ হয়ত অন্যরা বেশি নিতে পারে। কিন্তু আমরাই সেরা ফিল্ডিং দল থাকব।’ কুমিল্লা দলে এবার খেলবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসি। ক্রিস গেইলের বাইরে তাকেই বিপিএলের এবারের আসরের সেরা তারকা বলা যায়। দু প্লেসিকে ফেরানোর ছকও আগাম সালাউদ্দিনকে জানিয়ে দিলেন তামিম, ‘স্যার, সানি ভাই (আরাফাত সানি) আউট করবে আপনাদের ফাফকে।’
মজার ছলে এসব আলাপ হলেও সবারই মূলত ফোকাস এখন বিপিএলে। আড্ডা শেষে একাডেমি মাঠের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন সারেন তামিম। বাঁহাতি স্পিনার নাবিল সামাদ, লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন আর থ্রো ডাউনে ব্যাট করেছেন তামিম। খেলেছেন বড় বড় শট। পীঠে হালকা ব্যথা থাকায় মাশরাফি বোলিং অনুশীলন না করলেও ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহকে ব্যস্ত দেখা যায় ব্যাটিংয়ে। ক্রিকেটাররা প্রস্তুতি শুরু করলেও তবে টুর্নামেন্ট শুরুর চারদিন আগেও গোছানো ভাব আসেনি। এখনো অনুশীলন কিট পাননি ক্রিকেটাররা। দলগুলোর জার্সিও চূড়ান্ত হয়নি।
দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানালেন, করোনা পরিস্থিতি ও আগেভাগে যোগাযোগ করতে না পারায় এবার ডিআরএস ব্যবস্থা করতে পারছেন না তারা। ডিআরএস না থাকা এরমধ্যে ক্রিকেটারদের মধ্যেও তৈরি করেছে অস্বস্তি। শেষ পর্যন্ত বিতর্কমুক্ত বিপিএল আয়োজনে প্রশ্ন তাই থেকেই যাচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন