বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কাঁচপুরে গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৭:২৮ পিএম

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। গতকাল সোমবার বিকেলে শ্রমিকরা তাদের পাওনা বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

জানা যায়, কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকায় মার্কারী নীটওয়্যার প্রাইভেট লিমিটেড নামের একটি গার্মেন্টের শ্রমিকদের গত তিন মাস ধরে বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ বিভিন্ন সময়ে তাদের পাওনা পরিশোধ করার প্রতিশ্রুতি দিলেও বেতন পরিশোধ করছে না। বেতন পরিশোধ নিয়ে মালিক পক্ষ তালবাহানা শুরু করে। গতকাল সোমবার তাদের পাওনা পরিশোধের শেষ দিন ছিল। গতকাল শ্রমিকরা গার্মেন্টে এসে জানতে পারেন মালিকপক্ষ বেতন পরিশোধ না করার জন্য তালবাহানা শুরু করেন। পরে বেলা সাড়ে তিনটার দিকে গার্মেন্টের অভ্যন্তরে প্রায় ৪ শতাধিক শ্রমিক বিক্ষোভ করেন। একপর্যায়ে তারা বিকেল ৫টার দিকে গার্মেন্টস থেকে বের হয়ে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। শ্রমিক বিক্ষোভের ফলে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে যানজটে আটকা পড়ে যাত্রীরা চরম দূর্ভোগে পড়েন।

শ্রমিকদের অভিযোগ, মালিকপক্ষ তিন মাস ধরে তাদের বেতন পরিশোধ করছে না। ফলে আমাদের জীবন যাপনে সমস্যার সৃষ্টি হচ্ছে। বেতন না পাওয়ায় টাকার অভাবে বাসা ভাড়া, দোকান বাকি, ছেলে মেয়েদের স্কুলে ভর্তি করাতে পারছেন না শ্রমিকরা।

মার্কারী নীটওয়্যার প্রাইভেট লিমিটেডের শ্রমিক আকলিমা আক্তার বলেন, মালিক পক্ষ আমাদের তিন মাসের বেতন বকেয়া রেখেছেন। ফলে আমাদের জীবন চলাতে হিমশিম খেতে হচ্ছে আমাদের বাসা ভাড়ার জন্য বাড়ির মালিকরা ভাড়া পরিশোধের জন্য চাপ দিচ্ছেন।

মার্কারী নীটওয়্যার প্রাইভেট লিমিটেডের ম্যানেজার (হিসাব) মো. সিরাজুল ইসলাম বলেন, মালিক পক্ষের সমস্যা থাকার কারণে আজ বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। তবে দু’একদিনের মধ্যে বেতন পরিশোধ করা হবে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. সাজ্জাত করিম খাঁন বলেন, অল্প সময়ের জন্য শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়েছিল। মালিক ও শ্রমিকপক্ষের সঙ্গে কথা বলে আগামী দু’দিনের মধ্যে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন