শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবি ক্যাম্পাস ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি, শিক্ষার্থীদের ব্যারিকেড

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১০:৪৩ পিএম

হল প্রভোস্টের পদত্যাগ দাবির আন্দোলন থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পতনের দাবির আন্দোলনে রূপ নেওয়ার পর সোমবার ( ১৭ জানুয়ারি) সারাদিন ক্যাম্পাসে অসংখ্য আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। ক্যাম্পাসের ভেতর ও বাইরে পুলিশ, সিআরটি ও র‌্যাব সদস্যরা এখনো টহলরত রয়েছেন বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম ও জল কামানের ক্যাম্পাসে প্রবেশ রুখতে মূল ফটকে তালা দেওয়ার পাশাপাশি বালির বস্তা, ইট ও কাঠ দিয়ে ব্যারিকেড তৈরি করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে কয়েকবার পুলিশের গাড়ির সড়কের বিভিন্ন স্থানে পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা গেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পেছনে নয়াবাজার এলাকায় র‌্যাব সদস্যরা অবস্থান করছে বলে জানা যায়।

সোমবার সারা দিনব্যাপী হল ত্যাগের নির্দেশ উপেক্ষা করে উপাচার্যের পতনের দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় উপাচার্যের কার্যালয়, প্রশাসনিক ভবন ও প্রত্যেকটি একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। ক্ষুব্ধ শিক্ষার্থীরা গতকাল রাতে গণমাধ্যমে উপাচার্যের দেওয়া সাক্ষাতকারে মিথ্যাচার করেছেন বলে দাবি করে তাঁকে অবাঞ্ছিত ঘোষণা করেন। বিকাল থেকে ফুল হাতে পুলিশের মুখোমুখি রাত সাড়ে ৯টা পর্যন্ত উপাচার্য ভবনের সামনে অবস্থান করেন তারা।

এ বিষয়ে সিলেট মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ডিসি আজবাহার আলি শেখ গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবস্থান করছেন আমরাও শান্তিপূর্ণ আছি। তারা নিজেদের অবস্থান ছেড়ে দিলে আমরাও আমাদের অবস্থান থেকে সরে যাব।

এদিকে আন্দোলনের অংশ হিসেবে বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে ‘হীরক রাজার শেষে’ নাম দিয়ে এক প্রতিবাদী কনসার্টের প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন