মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সচিবদের পিয়নরাও এমপিদের দাম দেন না : সংসদে নাজিম উদ্দীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১১:০১ পিএম

সচিবদের পিয়নরাও সংসদ সদস্যদের দাম দেন না বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দীন আহমেদ। সোমবার একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

নাজিম উদ্দীন আহমেদ অভিযোগ করে বলেন, এমপি হিসেবে একজন সচিবের কাছে গেলে কোনো মূল্যায়ন নেই। আমাদের প্রতি তাদের শ্রদ্ধাবোধ নেই। পিয়ন পর্যন্ত আজকে আমাদের দাম দেয় না। আমরা আমলাদের হাতে জিম্মি হয়ে গেছি। আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। ময়মনসিংহ-৩ আসনের এ সংসদ সদস্য বলেন, এলাকার স্কুল-কলেজ ও রাস্তাঘাটের উন্নয়ন কাজ স্থবির হয়ে গেছে। উপজেলা পরিষদ নির্মাণ কাজের ডিজাইন দেওয়া হলেও সেই কাজ হয়নি। সমস্ত কাজগুলো একের পর এক বন্ধের পথে রয়েছে। ময়মনসিংহে তার নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের প্রকল্প গ্রহণ করা হলেও তাতে গতি নেই এমন অভিযোগ করেন এই সংসদ সদস্য।

তিনি বলেন, মডেল মসজিদ নির্মাণের জন্য তিন বছর আগে জায়গা নির্ধারণ করা হয়েছে। হাইকোর্ট সুপ্রিম কোর্ট করার পরও এর নির্মাণ কাজ হচ্ছে না আমলাতান্ত্রিক জটিলতার কারণে। এখানে পিডি এক কথা বলেন, ডিসি আরেক কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশন থেকে আরেক কথা বলা হয়। জমিসহ সমস্ত ব্যবস্থা থাকলেও কেনো যে কাজ শুরু হচ্ছে না তা আমরা জানি না। এই প্রকল্পের পিডি সাহেবের মনে হয় স্বচ্ছতার অভাব রয়েছে। তার ভেতরে একটা দুর্বলতা রয়েছে। নাজিম উদ্দিন বলেন, সত্য কথা বলতে আমরা যদি সংসদে কথা বলি তাহলে বিষয়টি বিরোধী দলের ফ্লোরের মত হয়ে যায়। আমলাতান্ত্রিক জটিলতায় কিন্তু আমরা ভুগছি। আমলারা যেভাবে কথা বলেন, একজন সংসদ সদস্যের মূল্য নেই তাদের কাছে।

সংসদ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা সংসদ সদস্য হয়েছেন বলেই তাদের কাছে শুধু স্যার ডাকটা শুনতে পান। আমরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছি। আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। সংসদ সদস্যদের বলবো, দয়া করে আমলাতন্ত্র থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা শক্ত হন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন