বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সিলেটে বিনামূল্যে ঠোঁটকাটা-পোড়া রোগীর প্লাস্টিক সার্জারি

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : আগামী ২ নভেম্বর থেকে সিলেটে ১০ দিনব্যাপী প্লাস্টিক সার্জারি ক্যাম্প শুরু হচ্ছে। স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ক্লাব অব জালালাবাদ আয়োজিত ‘রোটাপ্লাস্ট মিশন-২০১৬’ নামে এই চিকিৎসা সেবায় আমেরিকা থেকে আগত স্বেচ্ছাসেবী চিকিৎসকরা অস্ত্রোপচার করবেন। এতে ঠোঁটকাটা, তালুকাটা ও পোড়া রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার করা হবে।
গতকাল রোববার সিলেট নগরীর মানিকপীর (র.) সড়কে রোটারি ক্লাব অব জালালাবাদ আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান জালালাবাদ রোটারি হাসপাতালের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান ও রোটাপ্লাস্ট-২০১৬ এর প্রধান সমন্বয়ক পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী।
তিনি বলেন, আগামী ১ নভেম্বর হতে আমেরিকা থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীবৃন্দ তাদের যন্ত্রপাতি সহকারে সিলেটে আসবেন। ২ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত ১০দিনব্যাপী এই প্লাস্টিক সার্জারি ক্যাম্প চলবে। অস্ত্রোপচার (অপারেশন) কার্যক্রম চলবে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে। বুধবার (২ নভেম্বর) দিনব্যাপী সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের প্রাথমিক বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। এর আগে প্রতিদিন টেলিফোনে কিংবা সশরীরে উপস্থিত হয়ে রোগীদের নাম নিবন্ধন করাতে হবে। প্রায় একমাস ধরে ওই হাসপাতালে রোগীদের নিবন্ধন চলছে। চলবে ১ নভেম্বর পর্যন্ত। এরই মধ্যে অস্ত্রোপচার (অপারেশন) প্রত্যাশী শতাধিক রোগী তাদের নাম নিবন্ধন কার্যক্রম শেষ করেছেন। চিকিৎসার সার্বিক তত্ত¡াবধানে থাকবে রোটারি ক্লাব অব সিলেটের জেলা গভর্ণর ডা. মঞ্জুরুল হক চৌধুরীর নেতৃত্বে ৩০ সদস্যের একটি শক্তিশালী রোটারি টিম। এই টিমের সদস্যরা সুষ্ঠুভাবে ক্যাম্প আয়োজন ও সম্পন্নে নিরলসভাবে কাজ করছেন, জানানো হয়।
ডা. মঞ্জুরুল হক চৌধুরী বলেন, আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসক টিম, রোটারি অ্যাকশন গ্রæপ “রোটাপ্লাস্ট মিশনে” কাজ করছেন। বিগত ৫/৭ বছর ধরে এই টিম চট্টগ্রাম অঞ্চলে এই কার্যক্রম পরিচালনা করে আসছে। তৃতীয় বারের মতো এই টিম সিলেটে সেবা দিতে ইচ্ছা প্রকাশ করলে জালালাবাদ রোটারি ক্লাব আয়োজনের দায়িত্ব গ্রহণ করে।
আয়োজকরা জানান, এই কার্যক্রম থেকে বিপুল সংখ্যক বিকলাঙ্গ রোগী উপকৃত হবেন। তাই এই উদ্যোগ সফলে সংবাদ মাধ্যমের ভূমিকা অপরিসীম গুরুত্ব বহন করতে পারে বলেন সংশ্লিষ্টরা। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রোটারি ক্লাব অব জালালাবাদের ডিস্ট্রিক্ট গভর্ণর শহীদ আহমেদ চৌধুরী ও অ্যাডভোকেট সৈয়দ মুজাক্কির প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন