শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মারের রাজসিক প্রত্যাবর্তন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ান ওপেনে প্রত্যাবর্তনটা দারুণ হলো অ্যান্ডি মারের। কঠিন চ্যালেঞ্জ জানালেন জর্জিয়ার নিকোলোস বাসিলাশভিলি। পাঁচ সেটে গড়ানো ম্যাচটি জিতে বছরের প্রথম গ্র্যান্ড সø্যামে ফেরাটা স্মরণীয় করে রাখলেন ব্রিটেনের টেনিস তারকা। গতকাল প্রতিযোগিতার দ্বিতীয় দিন শ্বাসরুদ্ধকর ম্যাচের প্রথম রাউন্ডে শুরুটা দুর্দান্ত করেন মারে। প্রথম সেট জেতেন ২৩ মিনিটে। পরে তুমুল প্রতিদ্বন্দিতা গড়ে তোলেন ২১তম বাছাই বাসিলাশভিলি। দুইবার ঘুরে দাঁড়িয়ে ম্যাচ নেন পঞ্চম সেটে। নাটকীয়তায় ভরা লড়াইটি শেষ পর্যন্ত ৬-১, ৩-৬, ৬-৪, ৬-৭ (৫-৭), ৬-৪ গেমে জেতেন ওয়াইল্ডকার্ড নিয়ে খেলতে আসা মারে।
জন কেইন অ্যারেনায় পাওয়া এই জয় মারের কাছে বিশেষ কিছু। কেননা ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনে এখানেই স্পেনের রবের্তো বাউতিস্তা আগুতের কাছে হারের পর মাঝে বেশ কয়েকবার তাকে পেয়ে বসেছিল অবসরের চিন্তা। বললেন, কঠিন সময় পেছনে ফেলে কঠোর পরিশ্রম করেই আবার ফিরে এসেছেন তিনি, ‘অসাধারণ এক জয়। কঠিন তিন বা চারটি বছর ছিল, কিন্তু আমি এখানে (ফিরে) আসার জন্য কঠোর পরিশ্রম করেছি। এই কোর্টে আমি অনেকবার খেলেছি এবং এখানকার আবহ সবসময়ই অসাধারণ। ঠিক এখানেই ভেবেছিলাম হয়তো আমি ক্যারিয়ারের শেষ ম্যাচটা খেলে ফেলেছি। তবে পাঁচ সেটের এমন একটা ম্যাচ জেতার পর এর চেয়ে বেশি কিছু তো আর চাইতে পারি না।’
৩৪ বছর বয়সী মারে ছাড়াও এদিন আরও দুই ব্রিটিশ খেলোয়াড় জয় পেয়েছেন, হিদার ওয়াটসন ও ড্যান ইভানস। দ্বিতীয় রাউন্ডে আগামীকাল জাপানের কোয়ালিফায়ার তারো দানিয়েলের বিপক্ষে খেলবেন মারে। এদিকে, দুর্দান্ত এক জয়ে বছরের প্রথম গ্র্যান্ড ¯ø্যাম শুরু করেছেন গত বছরের সেপ্টেম্বরে ইউএস ওপেনে নারীদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েন ১৯ বছর বয়সী এমা রাদুকানু। তিন সেটের রোমাঞ্চকর লড়াইয়ে ¯েøায়ানি স্টেফানসকে ৬-০, ২-৬, ৬-১ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন ক’দিন আগেই করোনামুক্ত হওয়া এই ব্রিটিশ সুন্দরী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন