শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিএসএফ মন্তব্যে ‘দেশদ্রোহী’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

পশ্চিমবঙ্গের বিখ্যাত অভিনেত্রী ও নির্মাতা অপর্ণা সেনের বিরুদ্ধে স্থানীয় উল্টোডাঙা থানায় এফআইআর করা হয়েছে। টিভি নাইন জানায়, বিজেপি নেতা কল্যাণ চৌবে ‘দেশদ্রোহিতা’র অভিযোগ এনেছেন। তিনি বলেন, গত বছরের নভেম্বরে অপর্ণা সেন বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে ধর্ষণের গুরুতর অভিযোগ তুলেছিলেন। কিন্তিু তিনি সেই বক্তব্য প্রত্যাহার করে ক্ষমাও চাননি।

অপর্ণার বিরুদ্ধে অভিযোগ, বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে তিনি ধর্ষণের মতো যে গুরুতর অভিযোগ এনেছেন তা রাষ্ট্রদ্রোহিতার সামিল। অপর্ণার বিরুদ্ধে পুলিশ যাতে যথোপযুক্ত ব্যবস্থা নেয় সেই দাবি রাখা হয়েছে অভিযোগপত্রে। বিষয়টি নিয়ে পুলিশ ব্যবস্থা না নিলে বিজেপি নেতা আদালতে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।
গত বছরের ১৬ নভেম্বর সাংবাদ সম্মেলনে বিএসএফ সম্পর্কে ওই মন্তব্য করেছিলেন অপর্ণা সেন। অভিনেত্রীর এই মন্তব্যের পর তাকে মন্তব্য প্রত্যাহার বা ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে চিঠি দেন কল্যাণ চৌবে। এরপর মন্তব্যের ৬০ দিন পার হলেও কোনো জবাব না দেওয়ায় তিনি অপর্ণার বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন।
বিএসএফের এখতিয়ার বাড়ানো প্রসঙ্গে ওই দিন অপর্ণা সেন বলেছিলেন, ‘যে বিএসএফ আছে, তা কি যথেষ্ট নয়। কীভাবে ছিটমহলের মানুষের ওপর অত্যাচার হয়। ভাবলেই শিউরে উঠতে হয়।’ সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন