শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জমিয়াতুল মোদার্রেছীন কেবল মাদরাসা, শিক্ষক ও শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে এমনটিই নয়

রাজবাড়ির পাংশায় জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণকালে মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ৭:১৯ পিএম

আজ বুধবার দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে ও জমিয়াতুল মোদার্রেছীন রাজবাড়ি জেলা শাখার তত্ত্বাবধানে পাংশা উপজেলাধীন সেনগ্রাম সিনিয়ার মাদরাসা প্রঙ্গনে অসহায় শীতার্ত শিক্ষার্থী ও নদীভাঙ্গন কবলিত দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।
এসময় জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী উপস্থিত থেকে বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেবল মাদরাসা, শিক্ষক ও শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে এমনটিই নয়। দেশের ক্রন্তিকালে সরকারকে সর্বাত্মক সহযোগিতার পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন সময়ে সমাজ সেবামূলক কাজে আত্মনিয়োগ করে থাকে। শীতের মৌসূমে সুবিধা বঞ্চিত, গরিব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যাকবলিত অঞ্চলসমূহে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণের সাথেসাথে করোনাকালীন লকডাউনে অসহায় কর্মক্ষম মানুষের দোড়গোড়ায় খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সামগ্রি পৌঁছে দিয়েছে। তারই ধারাবাহিকতায় এবছরও চলমান শীত মৌসূমকে কেন্দ্রকরে জমিয়াতুল মোদার্রেছীন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে গতবছরও দেশের ১৪টি জেলায় জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শীতার্তদে মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছিল।
শীতবস্ত্র বিতণকালে রাজবাড়ি জমিয়াত সভাপতি অধ্যক্ষ আবুল ইরশাদ মোঃ সিরাজুম মুনির, সাবেক সভাপতি মাওলানা সামছুর রহমান, পাংশা উপজেলা সভাপতি অধ্যক্ষ আউয়াবুল্লাহ ইব্রাহীম, কালুখালী উপজেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা মুহীউদ্দীন, গোয়ালন্দ উপজেলা সভাপতি মাওলানা মুজাফফর হোসেন, সেনগ্রাম সিনিয়ার মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরআগে সকালে জমিয়াত কেন্দ্রিয় মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী রাজবাড়ি লজ্জাতুন্নেছা কামিল মাদরাসা ও পাংশা সিদ্দিকীয়া ফাযিল মাদরাসার শিক্ষক-কর্মচারীগণের সাথে এক মতবিনিময় সভায় অংশনিয়ে চলমান মহামারি করানা ভাইরাসের প্রদুর্ভাব সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থীদের সচেতনতার ব্যাপারে ব্যাপক আলোচনার মাধ্যমে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পাঠদানসহ সকল কর্মকান্ডে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন। সাথেসাথে মাদরাসার শিক্ষার্থীদের নীতি-নৈতিকতা সম্পন্ন করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষক ও অভিভাবকবৃন্দের প্রতি উদার্ত আহ্বান জানান।
মতবিনিময় সভায় স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ি জেলার সকল উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন