শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাড়ে ৯ হাজার শনাক্ত হার ২৫ শতাংশ

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। একই সময়ে ১২ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৭৬ জন এবং শনাক্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এছাড়া শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন। একই সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৫৭৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ৮৩০টি। এখন পর্যন্ত এক কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ। সুস্থতার হার ৯৪ দশমিক ৬৪ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ। এসময় মৃত্যুবরণকারী ১২ জনের মধ্যে ১০ জন পুরুষ, ২ জন নারী। তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ জন মারা গেছেন। ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ১ জন এবং সিলেটে ১ জন মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৮ জন, ৩ জন বেসরকারি হাসপাতালে ও একজন বাসায় মারা গিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন