বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে এখন থেকে ওষুধের দোকানেই পাওয়া যাবে করোনার টিকা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:১৩ পিএম

এখন থেকে করোনার টিকা কোভাক্সিন এবং কোভিশিল্ড পাওয়া যাবে ভারতের ওষুধের দোকানে! বুধবার সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের (সিডিএসসিও) বিশেষজ্ঞ দল (এসইসি) এই দুই টিকাকে বাজারে ছাড়ার অনুমতি দিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার এই খবর জানিয়েছে।
আনন্দবাজারের খবরে বলা হয়, গত ১৪ জানুয়ারি কোভাক্সিন এবং কোভিশিল্ড এই দুই টিকা সংস্থার পক্ষ থেকে সব রকমের তথ্য চেয়েছিল বিশেষজ্ঞ দল। বাজারে ছাড়া যাবে কি না সেই নিয়ে চিন্তা ভাবনা ছিল তাদের। সেই কারণেই তথ্য চাওয়া হয়েছিল ভারত বায়োটেক এবং সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে। বেশির ভাগ মানুষের শরীরে এই টিকা কার্যকর হয়েছে বলেই রিপোর্টে উঠে এসেছে। এর ফলে বাজারে এই টিকা ছাড়ার ব্যাপারে অনুমতি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।
অন্যদিকে, ড্রাগ কন্ট্রোলার জেনেরাল অব ইন্ডিয়ার পক্ষ থেকে কোভাক্সিন, কোভিশিল্ড ছাড়াও ভারতে ব্যবহার হওয়া বাকি টিকাগুলিকেও আপতকালীন পরিস্থিতিতে ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে। কোভাক্সিন এবং কোভিশিল্ডকে গত বছর ৩ জানুয়ারিতেই আপতকালীন পরিস্থিতিতে ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছিল। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন