সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৪ সদস্য আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:১৬ পিএম

নাটোরের লালপুরে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় চক্রের আরো ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-৫।
আটককৃতরা হলো-উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে তন্ময় আলী (২১), মহারাজপুর গ্রামের আশরাফ প্রাংএর ছেলে সোহেল আলী (২২), জোতগড়ি গ্রামের আফাজ আলীর ছেলে রুহুল আমীন (২০) ও শ্রী সন্তোষ সরকারের ছেলে শ্রী সৌরভ কুমার সরকার (২১)।
বুধবার (১৯ জানুয়ারী) রাত ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত র‌্যাব-৫, সিপিসি -২ নাটোর ক্যাম্পের একটি অভিযানিক দল উপজেলার রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজারের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করে ।
নাটোর র‌্যাব ক্যাম্পের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘দীর্ঘদিন থেকে লালপুর উপজেলায় একটি চক্র মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নিয়ে আসছে। বুধবার রাতে নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলামএর নেতৃত্বে একটি অভিযানিক দল রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজারের সামনে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৭টি মোবাইল ফন ও ১২টি সিম কার্ড জব্দ করা হয়। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়,‘তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তে “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।’
পরে আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ১৮/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন