মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাইকেল মধুসূদন দত্তের জন্মদিন ঘিরে এবার মধুমেলা হচ্ছে না

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৬:৫৭ পিএম

করোনা পরিস্থিতির কারণে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মদিন ঘিরে এবার মধুমেলা কিংবা বিস্তৃত পরিসরের আয়োজন থাকছে না। ২৫ জানুয়ারি মহাকবির ১৯৮তম জন্মবার্ষিকীতে জেলার কেশবপুরের সাগরদাঁড়িতে মাত্র একদিনের কর্মসূচি উদযাপিত হবে। তবে প্রথমবারের মতো এবছর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় স্থানীয় সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এজন্য অতিরিক্ত জেলা প্রশাসক-শিক্ষা ও আইসিটি মনোয়ার হোসেনকে আহ্বায়ক এবং ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, দীপংকর দাস রতন, কবি খসরু পারভেজ ও তহিদ মনিকে সদস্য করে একটি সম্পাদনা পর্ষদ গঠন করা হয়েছে।

২৫ জানুয়ারি বিকাল সাড়ে ৩টায় সাগরদাঁড়িতে মধুকবির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে। এরপর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। যশোর থেকে স্বল্প পরিসরের একটি সাংস্কৃতিক দল উদ্বোধনী সংগীত পরিবেশন করবে।

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) যশোর কালেক্টরেট সভাকক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হুসাইন শওকতের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন, কেশবপুরের উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সভাপতি সুকুমার দাস, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, প্রেসক্লাব যশোরের সাংস্কৃতিক সম্পাদক তহিদ মনি, তির্যক যশোরের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফউজ্জামান, কবি খসরু পারভেজ, অ্যাড. আবুবকর সিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন