মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দশ হাজার ছাড়াল শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৮৮ জন। এছাড়া একই সময়ে ৪ জন মারা গেছেন। এছাড়া শনাক্তের হার ২৬ দশমিক ৪৭ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এনিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৮০ জন, শনাক্ত ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৭ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন। একই সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৮৯৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ২৯২টি। এখন পর্যন্ত এক কোটি ২০ লাখ ৭ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক ৪৭ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক শূন্য ৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭০ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে একজন পুরুষ এবং ৩ জন নারী। মৃত চার জনের মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী একজন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রামে ২ জন মারা গেছেন। তাদের সবাই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন