শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ই-ভ্যালি প্রতারণায় তাহসানের জামিন

তারকাদের আরও দায়িত্বশীল হতে বললেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১১:২৬ পিএম

বিজ্ঞাপনের মডেল কিংবা ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার ক্ষেত্রে তারকাদের আরও সতর্ক ও দায়িত্বশীল হতে বলেছেন হাইকোর্ট। অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান খানের জামিন শুনানিতে তাকে সতর্ক করে আদালত এ কথা বলেন।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চে জামিন শুনানি হয়। শুনানি শেষে তাহসান খানের ৬ সপ্তাহের জামিন দেন। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানজিদা খানম। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মহিউদ্দিন দেওয়ান। এ সময় তাহসান খান ভার্চুয়ালি শুনানিতে যুক্ত হন। আদেশের বিষয়ে মহিউদ্দিন দেওয়ান সাংবাদিকদের জানান, কোনো বিজ্ঞাপনের মডেল বা কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার ক্ষেত্রে সেলিব্রিটিদের আরও সতর্ক হতে বলেছেন হাইকোর্ট। আদালত বলেন, সেলিব্রিটিদের দায়িত্ব অনেক বেশি। তাদের দেখে সাধারণ মানুষ হুমড়ি খেয়ে পড়ে। তারাকারা ই-ভ্যালিতে বিনিয়োগ করতে উদ্ভুত করায় সাধারণ মানুষের কোটি কোটি টাকা গচ্চা গেছে। এ কারণে বিজ্ঞাপনের মডেল বা ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে সেলিব্রিটিদের আরও সতর্ক হতে হবে। পরে আদালত ই-ভ্যালির প্রতারণামূলক কার্যক্রমে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় তাহসান খানকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন।
এর আগে গত বুধবার ই-ভ্যালির প্রতারণামূলক কর্মকাÐে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন অভিনেতা-গায়ক তাহসান খান। গত ১৩ ডিসেম্বর এ মামলায় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াকে ৮ সপ্তাহের জামিন দিয়েছিলেন হাইকোর্ট।
গত বছরের ৪ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় সাদ স্যাম রহমান নামে ই-ভ্যালির এক গ্রাহক তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের নামে মামলা করেন।
এজাহারে বলা হয়েছে, প্রতারণামূলকভাবে গ্রাহকদের টাকা আত্মসাৎ ও সহায়তা করা হয়েছে। আত্মসাৎ করা টাকার পরিমাণ ৩ লাখ ১৮ হাজার টাকা। যা উদ্ধার করা সম্ভব হয়নি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন