শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেগম খালেদা জিয়ার অভিযোগ গঠন শুনানি ৬ মার্চ

কয়লাখনি দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১১:২৮ পিএম

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ ৬ মার্চ।
গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক এ এইচ এম. রুহুল ইমরান এ তারিখ পুনঃনির্ধারণ করেন। মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য তারিখ ধার্য ছিল গতকাল। কিন্তু বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। তারপক্ষে আইনজীবী সময় প্রার্থণা করলে শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।
এজাহারের তথ্যমতে, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১শ’৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রæয়ারি শাহবাগ থানায় এই মামলা দায়ের করা হয়। ওই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বেগম খালেদা জিয়া ছাড়াও এ মামলায় অন্য আসামিদের মধ্যে শুধু তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, তৎকালীন বাণিজ্য মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, জ্বালানি মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব নজরুল ইসলাম, পেট্টোবাংলার তৎকালীন চেয়ারম্যান এস আর ওসমানী, পেট্টোবাংলার সাবেক পরিচালক মঈনুল আহসান, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম জীবিত রয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন