সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

খুলনার শুভসূচনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে হারিয়ে শুভসূচনা করেছে খুলনা টাইগার্স। গতকাল রাতে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে খুলনা এক ওভার হাতে রেখে ৫ উইকেটে হারায় ঢাকাকে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে করে ১৮৩ রান। জবাবে খুলনা ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে সহজ জয় পায়।
ব্যাটিংয়ে নেমে আফগান ব্যাটার মোহাম্মদ শেহজাদ ও তামিম ইকবালের ব ্যাটে শুরুটা ভালোই করে ঢাকা। তামিম ৪২ বলে ৭ চারের মারে ৫০ করলেও শেহজাদ আউট হন ২৭ বলে ৪২ রান করে। নিজের ইনিংসে তিনি ৭টি চার মারেন। অধিনায়ক মাহমুদউল্লাহ ঝড়ো ব্যাটিংয়ে ২০ বলে ২ চার ও ৩ ছয়ের মারে ৩৯ রান করে ফেরেন। সিঙ্গেল নিয়ে রানের খাতা খোলা আন্দ্রে রাসেল পরের বলেই মারেন ছক্কা। তবে অদ্ভূত এক রান আউটে দ্রুতই ফিরেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। মিডল স্ট্যাম্পে থাকা স্লোয়ার ডেলিভারিটি থার্ড ম্যানের দিকে ঠেলে দিয়ে সিঙ্গেলের জন্য দৌড় দেন রাসেল ও অধিনায়ক মাহমুদউল্লাহ। থার্ডম্যানে দাঁড়ানো মেহেদি বল ধরেই থ্রো করেন স্ট্রাইক প্রান্তে, যা ভেঙে দেয় স্ট্যাম্প। মাহমুদউল্লাহ পপিং ক্রিজে ঢুকে যাওয়ায় বেঁচে যান। তবে স্ট্রাইক প্রান্তে স্ট্যাম্প ভাঙার পর সেই বলই আবার আঘাত হানে নন স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্পে। কিন্তু তার আগে পপিং ক্রিজে ঢুকতে পারেননি রাসেল। অপর প্রান্তে তাকিয়ে থাকতে থাকতে নিজের উইকেটই হারিয়ে বসেন তিনি। আর এক থ্রোয়ে দুই স্ট্যাম্প ভেঙে বিরল রানআউটের জন্ম দেন মেহেদি। রাসেল মাত্র ৭ রান করে আউট হলেও ঢাকার বড় সংগ্রহ পেতে সমস্যা হয়নি অধিনায়কের ঝড়ো ব্যাটিংয়ে। জহুরুল ইসলাম করে ১১ বলে এক চারের মারে ১২ রান। চার বলে এক ছয়ের মারে ৯ রান তুলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন শুভাগত হোম। খুলনার পক্ষে কামরুল রাব্বি ৩ উইকেট নিলেও ৪ ওভারে খরচ করেন ৪৫ রান। আরেক পেসার থিসারা পেরেরা ২৭ রানে নেন একটি উইকেট।
জবাবে ১৮৪ রান তাড়া করতে নেমে আন্দ্রে ফ্লেচার ২৩ বলে ৪৫, রনি তালুকদার ৪২ বলে ৬১ ও থিসারা পেরেরা ১৮ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেললে এক ওভার হাতে রেখেই ম্যাচ জিতে যায় অধিনায়ক মুশফিকুর রহিমের খুলনা। ঢাকার আন্দ্রে রাসেল ৪২ রানে ও এবাদত হোসেন ২টি করে উইকেট পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন