বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

কুমিল্লার ভেন্যু এবার শুধুই সাদা-কালো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৮:০২ পিএম | আপডেট : ৮:০৬ পিএম, ২২ জানুয়ারি, ২০২২

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামটির ফুটবল ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল মোহামেডান ও বসুন্ধরা কিংসের সৌজন্যে। গেল দুই মৌসুম এই দু’টি ক্লাব তাদের হোম ভেন্যু করেছিল এই স্টেডিয়ামকে। তবে এবার বসুন্ধরা এই স্টেডিয়ামকে নিজেদের হোম ভেন্যু হিসেবে পরিচয় দিচ্ছে না। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এবারের বিপিএলে বসুন্ধরা নিজেদের স্পোর্টস কমপ্লেক্সকে হোম ভেন্যু করবে বলে ইতোমধ্যে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)।

প্রাথমিকভাবে বাফুফে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে কিংসের হোম ভেন্যু হিসেবে স্বীকৃতি দিলেও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও দেয়নি। আগামী মঙ্গলবার বাফুফের পেশাদার লিগ কমিটির একটি প্রতিনিধি দল বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স পরিদর্শন করবে। সেখানকার মাঠ এবং অন্যান্য সুযোগ-সুবিধার অবস্থা দেখে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে বাফুফে।

ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম মোহামেডান-বসুন্ধরা কিংস ভাগাভাগি করে ব্যবহার করায় সেখানকার গ্যালারি দুইভাগে বিভক্ত ছিল সর্বশেষ দুই মৌসুম। এক পাশের গ্যালারি সাজানো ছিল মোহামেডানের সাদাকালো রঙে, অন্যপাশে বসুন্ধরা কিংসের লাল। এবার এই স্টেডিয়ামের গ্যালারিতে আর লাল থাকছে না। ক্রিকেট খেলার সময় কুমিল্লা মোহামেডান এই স্টেডিয়ামের পুরো গ্যালারিই সাদাকালো রঙে সাজিয়েছে। বিপিএলের খেলা চলাকালে এখানকার গ্যালারির নতুন সৌন্দর্য ধরে রাখতে চান মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবল কমিটির সম্পাদক ও পরিচালক আবু হাসান চৌধুরী প্রিন্স।

তিনি শনিবার বলেন, ‘আমাদের ভেন্যুতে খেলা হবে লিগের দ্বিতীয় পর্ব থেকে। এবার আমাদের ও চট্টগ্রাম আবাহনীর হোম ভেন্যু কুমিল্লা স্টেডিয়াম। স্থানীয় মোহামেডানের কর্মকর্তারা স্টেডিয়ামকে দারুণভাবে সাজিয়েছেন। আমরা গ্যালারির এমন রূপ ধরে রাখতে চাই। এখানে ভালো খেলা উপহার দিতে চাই।’

বিপিএলে এবার ঢাকা আবাহনী লিমিটেড খেলবে সিলেটে, মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী কুমিল্লায়, শেখ জামাল ধানমন্ডি ও সাইফ স্পোর্টিং ক্লাব মুন্সিগঞ্জে, গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব রাজশাহীতে, টঙ্গীতে খেলবে উত্তর বারিধারা ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। বাকি ক্লাবগুলো কে কোন ভেন্যুতে খেলবে, তা এখনও ঠিক হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন