বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ১, শনাক্তের হার ৪৪.১৯

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ২:১১ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৯ টা থেকে রবিবার সকাল ৯ টার মধ্যে তার মৃত্যু হয়। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ওই রোগী মারা যান। মারা যাওয়া রোগী চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ১ জন। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন।
এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন। বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ১ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন এবং জয়পুরহাটের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। হাসপাতলে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ জন রোগী।
এদিকে গত শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯১ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। করোনা ধরা পড়েছে ৩৯ জনের। একই দিনে রামেক ল্যাবে ২৭৮ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা ধরা পড়েছে। এই দিন করোনা শনাক্তের হার রাজশাহীতে ৪৪ দশমিক ১৯ এবং নাটোরে ৫ দশমিক ৮৮ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন