বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হবে কিনা, সিদ্ধান্ত আজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ২:৪৭ পিএম

দেশজুড়ে করোনার প্রকোপ বাড়ায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন হবে কিনা, এ নি‌য়ে শঙ্কা তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে আজ রোববার (২৩ জানুয়ারি) বৈঠকে অংশ নেবেন বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাচন কমিশনসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। বৈঠক শেষে আগামী ২৮ জানুয়ারি নির্বাচন করা সম্ভব কিনা, তা জানানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

সোহানুর রহমান বলেন, কর্তৃপক্ষ ইতিমধ্যে আমাদের কিছু বিধিনিষেধ পাঠিয়েছে। এ ছাড়া আজ সভায় সব পক্ষ যদি এফডিসির বিধিমালা মেনে চলার চূড়ান্ত সহয়তা করে তাহলেই নির্বাচন সম্ভব। নয়তো এটি বাতিল করা হবে। এ ছাড়াও বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে বিশ্লেষণ করা হবে। সেটাও অনুকূলে থাকা জরুরি। আশা করি ইতিবাচক সিদ্ধান্তই আসবে।

জানা যায়, এফডিসি কেপিআই ভুক্ত এলাকা হওয়ায় এফবিসির পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে, যাতে উল্লেখ রয়েছে-নির্বাচনের সময় শিল্পী সমিতির সদস্য ছাড়া অন্য কাউকে এফডিসিতে প্রবেশ করানো যাবে না। একই সঙ্গে প্রশাসনের বিশেষ মনিটরিংয়ের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে।

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২২-২৪ মেয়াদের জন্য। গত দুইবারের মেয়াদে সভাপতি-সাধারণ সম্পাদক মিশা-জায়েদ একটি প্যানেলে দিয়েছেন। তাদের বিপক্ষে লড়বেন কাঞ্চন-নিপুণ প্যানেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন