বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়ির বাঘাইছড়িতে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১০:০৭ পিএম | আপডেট : ১১:৪৯ পিএম, ২৩ জানুয়ারি, ২০২২

রবিবার (২৩ জানুয়ারি) সকালে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা প্রার্থীদের মাঝে এ প্রতিক বরাদ্ধ ঘোষনা করেন। এসময় উপজেলার ৮টি ইউনিয়নের ১৯ জন চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ সম্পন্ন করেন।

আমতলী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোঃ রাসেল চৌধুরী (নৌকা প্রতিক), খেদারমারা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিশ্ব প্রিয় চাকমা (নৌকা প্রতিক) সাজেক ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী গরেন্দ্র ত্রিপুরা (নৌকা প্রতিক) মারিশ্যা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত অমর কান্তি চাকমা (নৌকা প্রতিক) পেয়েছেন।

এর মধ্যে বাঘাইছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী অলিভ চাকমা (নৌকা প্রতিক) ও রুপকারী ইউনিয়নে(সতন্ত্র)প্রার্থী জ্যাসমিন চাকমা (ধনেশ্বর) বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়াও ৬টি ইউনিয়নের বাকি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের মাঝে আনারস, ঘোড়া, ঢোল, টেলিফোন, মটরসাইকেল, অটোরিক্সা, চশমা ও টেবিল ফ্যান প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

জানাগেছে, উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫ জন ও সংরক্ষিত আসনের মহিলা ৫ জন এবং সাধারণ সদস্য পদে ১৯ জন প্রত্যাহার করে নেওয়ায় চেয়ারম্যান পদে ১৯ সংরক্ষিত আসনে মহিলা ৬৫ জন ও সাধারন সদস্য ১৬২ জন প্রার্থীদের মাঝেও উপজেলা নির্বাচন অফিস বিভিন্ন প্রতীক বরাদ্ধ সম্পন্ন করেন।

উপজেলা নির্বাচন অফিসার বলেন,নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে বাঘাইছড়ি উপজেলার ৮টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ও সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এই আট ইউনিয়নে মোট ভোটার ৬১০০৭, এর মধ্যে পুরুষ ৩২০৬৫ ভোটার , নারী ভোটার ২৮৯৫০ জন, হিজড়া ভোটার ১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৭২টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ২৪ টি, মোট ভোট কেন্দ্র ৭৭ টি, মোট ভোট কক্ষ ১৯৬ টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন