শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ম্যাজিস্ট্রেট না থাকায় অবৈধ উচ্ছেদ অভিযান বন্ধ : রসিক মেয়র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৭:৫৫ পিএম

রংপুরে বাজার ব্যবসায়ী সমিতির ডাকা হরতালের প্রতিবাদে রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সংবাদ সম্মেলন করেছেন। গত সপ্তাহের মঙ্গলবার বাজার উন্নয়নের দাবিতে ব্যবসায়ীরা সকাল-সন্ধ্যা হরতাল পালন করেন। হরতাল অযৌক্তিক দাবি করে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র বলেন, ৪ একর ১৬ শতক জমির ওপর সিটি কর্পোরেশনের নিজস্ব জায়গায় সিটি বাজার গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, এখানে এক হাজার ২১২টি দোকান রয়েছে। ২০১৩ সালের পর থেকে দোকান ভাড়া বাড়ানো হয়নি। ইজারাদার দোকানদারদের কাছে ভাড়া বাবদ ৮০ লাখ টাকা বকেয়া রয়েছে। বাজার হতে সিটি কর্পোরেশন আয় ২ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৮৬৭ টাকা। আর ব্যয় হয়েছে ২ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার ৬৭৬ টাকা। সরকারি বিধান অনুযায়ী আয়ের ৪৫ শতাংশ ব্যয় করার বিধান থাকলেও উন্নয়ন কাজে ব্যয় হয়েছে ১১৭ দশমিক ৩৮ শতাংশ।

তিনি বলেন, সিটি বাজারে অনেক ব্যবসায়ী অবৈধভাবে জায়গা দখল করে ব্যবসা করছে। সিটি কর্পোরেশনের নিজস্ব কোন ম্যাজিস্ট্রেট না থাকায় উচ্ছেদ অভিযান চালানো যাচ্ছে না। ৬৩ লাখ টাকা ব্যয়ে গণ শৌচাগার নির্মাণের কাজ চলমান রয়েছে। পানি নিষ্কাশনের জন্য ৮৪ লাখ টাকা ব্যয়ে ড্রেন নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ১ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে সিটি বাজারের সামনে ফুট ওভার ব্রিজের নির্মাণ কাজ চলমান রয়েছে। তারপরেও কেন ব্যবসায়ীরা হরতাল করল এটি বোধগম্য নয়। তিনি বলেন একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের জন্য এসব করছেন। এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন