সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার মাদকাসক্তি নিরাময় কেন্দ্রগুলোর মান ও চিকিৎসাসেবা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৮:০৩ পিএম

কুমিল্লায় মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলোর মান নিশ্চিত ও যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করণের ওপর গুরুত্বারোপ করেছেন জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন। তিনি মাদকসেবীদের সঠিক পথে ফেরাতে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রগুলোর পরিচালক ও কাউন্সিলরদের মানবিক ও দায়িত্বশীল ভূমিকা রাখতে আহ্বান জানান। সিভিল সার্জন বলেন, প্রতিটি মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা ও নিরিবিলি সুন্দর পরিবেশ থাকতে হবে। মাদকসেবীরা যাতে মানসম্মত খাদ্যগ্রহণ এবং উপযোগী আবাসনে থেকে সুষ্ঠু চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠতে পারে এজন্য প্রতিটি কেন্দ্রে কাউন্সিলরদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

সোমবার দুপুরে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) কুমিল্লা কার্যালয়ের কনফারেন্স রুমে কুমিল্লার মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রের পরিচালক ও কাউন্সিলরদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা সিভিল সার্জন দিক নির্দেশনামূলক বক্তব্যে এসব কথা বলেন।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটোয়ারির সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর-কুমিল্লা কার্যালয়ের সহকারি পরিচালক চৌধুরী ইমরুল হাসান।

মতবিনিময় সভায় অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটোয়ারি বলেন, মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলোকে একটা স্ট্যান্ডার্ডে আনার জন্য আমরা সরকারের নির্দেশনায় কাজ করছি। এসব সেন্টার পরিচালনার জন্য বিধিমালা অনুযায়ি মান নিশ্চিত করতে হবে। বিধিমালার শর্ত যথাযথভাবে পূরণ করে সেন্টার চালাতে হবে। আমরা চাই মাদকসেবীরা সঠিক চিকিৎসা, পরামর্শ ও সুন্দর সুশৃঙ্খল জীবন গড়ার প্রত্যয় নিয়ে এসব সেন্টার থেকে স্বাভাবিক জীবনে সুস্থভাবে বেঁচে থাকুক। আর জীবনকে উপলব্ধি করুক। আমাদের প্রত্যাশা থাকবে- মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলো মাদকসেবীদের সুস্থ স্বাভাবিক জীবনে ফিরয়ে আনার ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখবে।

মতবিনিময় সভায় কুমিল্লার মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলোর পরিচালক ও কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন- দর্পনের গোলাম মহিউদ্দিন জীবন, রিয়াদ, আদরের রেজাউল করিম সেলিম, জন্মের জুয়েল, হৃদয়ের এমদাদুল হক পারভেজ, পুনর্জীবনের আবদুল কাদের, অন্তরের স্বপন চন্দ্র পাল, জাগোর আবির হাসান, পূর্ণতার জাহাঙ্গীর হোসেন, স্বপ্নীলের জায়েদ প্যারিন, নিউ যত্নের সাগর ভৌমিক ও নিউ জাগরণের নেছার আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন