সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চগড় সদর ও তেতুলিয়া উপজেলায় জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৮:২৩ পিএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে পঞ্চগড় সদর ও তেতুলিয়া উপজেলায় গরীব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

গতকাল সোমবার সংগঠনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের পরামর্শ ও সহযোগিতায় এবং মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সকাল থেকে পঞ্চগড় সদর ও তেতুলিয়া উপজেলার সুবিধাবঞ্চিত অসহায় শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র পৌঁছে দেয়া হয়। শীতবস্ত্র বিতরণী কার্যক্রমে পঞ্চগড় জমিয়াতুল মোদার্রেছীন জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আরমান আলী খান’সহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে সতস্ফুর্ত অংশগ্রহণ করেন।

শীতবস্ত্র বিতরণী কার্যক্রম শেষে জমিয়াত মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী করোনা কালীন সরকারী বিধি মেনে সল্পসংখ্যক নেতৃবৃন্দের সমন্বয়ে স্থানীয় একটি হোটেলে মতবিনিময়ে অংশনেন। এসময় তিনি বলেন, দেশের আলিয়া নেছাবের মাদাসার শিক্ষক-কর্মচারীবৃন্দ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সরকারের শিক্ষা সংশ্লিষ্ট উন্নয়নমূল সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। এসময় তিনি শিক্ষক নেতৃবৃন্দসহ দেশের সকল পেশাশ্রেণির ব্যক্তি বর্গকে দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধাবী নেতৃত্ব দেশকে আরো সুনামের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি দেশের শিক্ষা ব্যাবস্থা কে এগিয়ে নিয়ে বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি সুখী-সমৃদ্ধ ও আধুনিক দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় মাদরাসা শিক্ষকদের বিভিন্ন সমস্যাবলী, স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসাসমূহের মাঝে যেসকল অসঙ্গতি পরিলক্ষিত হচ্ছে, অচিরেই সেসকল সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, চলমান মহামারী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে দির্ঘদিন যাবৎ শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থেকে স্বল্পপরিসরে খুলে দেয়ার পর বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় আবারও কিছুদিনের জন্য প্রতিষ্ঠানসমূহ বন্ধ ঘোষণা হয়েছে। এতে দুশ্চিন্তাগ্রস্থ না হয়ে, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আবারও শিক্ষানূরাগী করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের সকলকে কাঁধেকাঁধ মিলিয়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে। আশাকরছি খুব শিঘ্রই আবারও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা আসবে। তাই এখন থেকেই কর্ম পরিকল্পনার মাধ্যমে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

সবশেষে তিনি বলেন, জামিয়াতুল মোদার্রেছীন প্রতিবছরই শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকে। চেষ্টা করবো যাতে আমাদের এ শীতবস্ত্র বিতরণী কার্যক্রম অব্যাহত থাকে। শীতার্ত মানুষের পাশে থাকার জন্য সরকারী বেসরকারিসহ ব্যক্তিগত ভাবে সবাইকে এগিয়ে আসার জন্য মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজী বিশেষভাবে অনুরোধ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন