শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

খুলনায় টিসিবি পণ্য কালোবাজারে বিক্রি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

খুলনায় দরিদ্র জনসাধারণের কাছে বিক্রির জন্য টিসিবির পণ্য চলে যাচ্ছে কালোবাজারে। বঞ্চিত হচ্ছে দরিদ্র খেটে খাওয়া মানুষেরা। এর সাথে জড়িত রয়েছে কিছু অসাধু ডিলার। প্রভাবশালী হওয়ায় এসকল ডিলারের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না এলাকার মানুষ। গত রোববার দুপুরে টিসিবি’র পণ্য পাচারের বিষয়টি দৈনিক ইনকিলাব এর ক্যামেরায় ধরা পড়ে। স্থানীয়রা বিষয়টি টিসিবিকে জানালে কর্তৃপক্ষ অভিযুক্ত ডিলার হামিদ এন্টারপ্রাইজকে গতকাল শোকজ করেছে। এর আগে একই অভিযোগে আরো দু’জন ডিলারের লাইসেন্স বাতিল করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, টিসিবি’র তালিকাভূক্ত ডিলার হামিদ এন্টাপ্রাইজ খালিশপুর এলাকায় বিক্রির জন্য ৬শ’ লিটার তেল, ৪শ’ কেজি ডাল, ১০০ কেজি চিনি ও ৬শ’ কেজি পেঁয়াজ উত্তোলন করে। গত রোববার সকাল ১১ টার দিকে ভ্রাম্যমান ট্রাকে খালিশপুর ক্রিসেন্ট জুট মিলের সামনে কিছু পণ্য বিক্রি করে। দুপুর ১টার দিকে বিআইডিসি রোড, শিয়া মসজিদ, কোহিনুর মোড় পার হয়ে মুজগুন্নি দীঘির পারে গিয়ে ট্রাকটি দাঁড়িয়ে যায়। এসময় ভ্যানে করে ট্রাক থেকে চিনি ও ডাল নামানো হয়। এরপর তা বাজারে পাঠিয়ে দেয়া হয় বিক্রির জন্য। অথচ পণ্যগুলো দরিদ্র জনসাধারণের মাঝে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করার কথা ছিল।

অনুসন্ধানে জানা গেছে, ডিলার হামিদ এন্টারপ্রাইজ হলেও আরেক ডিলার শহিদুল ইসলামের মালিকানাধীন শোভা এন্টারপ্রাইজ পণ্যগুলো বিক্রি করছিল। অর্থাৎ হামিদ এন্টারপ্রাইজের লাইসেন্স বিশেষ চুক্তিতে শোভা এন্টারপ্রাইজ ব্যবহার করেছে। কালোবাজারে পণ্য বিক্রিতে শোভা এন্টারপ্রাইজ সরাসরি জড়িত।


এ বিষয়ে টিসিবি খুলনার অফিস প্রধার রবিউল মোর্শেদ দৈনিক ইনকিলাবকে জানান, টিসিবি’র পণ্য চুরির অভিযোগ পাওয়ার পর গতকাল অভিযুক্ত ডিলার হামিদ এন্টারপ্রাইজকে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে। পণ্য পাচারের সুনির্দিষ্ট প্রমাণ আমরা পেয়েছি। তাই কঠোর ব্যবস্থা নেয়া হবে। শোভা এন্টারপ্রাইজ জড়িত থাকার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। গত দু’সপ্তাহে টিসিবি’র পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে খুলনার সোনাডাঙ্গা এলাকার তাহসিন এন্টারপ্রাইজ ও বয়রা এলাকার দুলাল স্টোর এর লাইসেন্স বাতিল করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন