রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অর্ধেক কর্মকর্তা ও কর্মচারীতে চলছে আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

করোনার সংক্রমণ ক্রমঃবিস্তার রোধকল্পে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব বিচারিক আদালত ও ট্রাইব্যুনালের অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিযে কার্যক্রম পরিচালনা করবে। এ সংক্রান্ত জারিকৃত আদেশ গতকাল থেকেই কার্যকর হয়েছে। গতকাল সোমবার এ বিষয়ে প্রধান বিচারপতির আদেশে সুপ্রিম কোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করে। এ তথ্য জানিয়েছেন, হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপি করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ২৩ জানুয়ারির স্মারক মূলে ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করার বিষয়ে নির্দেশনা জারি হয়েছে।
করোনা সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত মোতাবেক ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল নিম্ন আদালত, ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন