বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তীব্র তুষারপাতে ইস্তাম্বুল বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

তীব্র তুষারপাতের কারণে গতকাল সোমবার তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরের সব ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। প্রতিকূল আবহাওয়ার কারণে দেশের অন্যান্য স্থানেও পরিবহন ব্যবস্থায় সঙ্কট দেখা দিয়েছে। রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম টিআরটি হ্যাবার জানিয়েছে, কর্তৃপক্ষ সন্ধ্যা ৬টা পর্যন্ত ইস্তাম্বুল বিমানবন্দরে ফ্লাইট বন্ধ করে দিয়েছে।

সপ্তাহান্তে তুরস্কের বিভিন্ন স্থানে ভারী তুষারপাত হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে দেশের কিছু অংশে স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। দুর্যোগ ও জরুরি কর্তৃপক্ষ (এএফএডি) জানিয়েছে, প্রতিকূল আবহাওয়ার কারণে হাজার হাজার মানুষ আটকা পড়েছে।

তুরস্কের জাতীয় পতাকাবাহী তুর্কি এয়ারলাইন্স গতকাল ইস্তাম্বুল বিমানবন্দর এবং শহরের দ্বিতীয় এয়ারপোর্ট সাবিহা গোকেনে অর্ধশতাধিক ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে। বাজেট এয়ারলাইন পেগাসাস জানিয়েছে, তারা সাবিহা গোকেনে পৌঁছানোর কথা ছিল বা সেখান থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল এমন প্রায় অর্ধশত ফ্লাইট বাতিল করেছে।

এদিকে ইস্তাম্বুল থেকে রাজধানী আঙ্কারার সঙ্গে সংযোগ স্থাপনকারী দুইটি মহাসড়ক কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর সোমবার আবার খুলে দেয়া হয়েছে। আরও কয়েকটি স্থানে তুষার সরিয়ে সড়ক যান চলাচলের উপযোগী করা হয়েছে। সূত্র : ডেইলি সাবাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন