বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় প্রায় ৬ হাজার মৃত্যু, শনাক্ত ২০ লাখের বেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১০:১৩ এএম

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। বিশেষ করে করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবে সারাবিশ্বে প্রতিদিন সংক্রমণের রেকর্ড হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন পাঁচ হাজার ৯২৪ জন। যা আগের দিনের তুলনায় এক হাজার ৯২ জন বেশি।

এদিকে একই সময়ে বিশ্বে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ২৯ হাজার ৬৭৫ জনে। এর আগের দিন ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেই হিসেবে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কিছুটা কমেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, সারাবিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬ লাখ ২২ হাজার ৫০ জনে। আর করোনা শনাক্ত হয়েছে ৩৫ কোটি ৪৮ লাখ আট হাজার ১৭১ জনে। মোট সুস্থ হয়েছেন ২৮ কোটি ১৮ লাখ ২০ হাজার ২২৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন চার লাখ ৬৩ হাজার ৬৭৪ জন। আর এক হাজার ১৯৩ জন মারা গেছেন। বিশ্বে মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত সাত কোটি ২৯ লাখ ৫৭ হাজার ২১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন আট লাখ ৯১ হাজার ৫৯৫ জন।

অপরদিকে বৈশ্বিক সংক্রমণে সারাবিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন চার লাখ ৮৯ হাজার ৮৯৬ জন।

দৈনিক সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ভারতের পরেই রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন এক লাখ আট হাজার ৪৮১ জন। আর মারা গেছেন ৩৯৩ জন। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৬৮ লাখ ৯১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এক লাখ ২৯ হাজার ২২ জনের মৃত্যু হয়েছে।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৪১ লাখ ৩৪ হাজার ৯৪৬ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ২৩ হাজার ৪১২ জনের।

সংক্রমণের তালিকায় এরপরই রয়েছে ফ্রান্স, যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন