শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রকল্প সংশোধনীতে প্রধানমন্ত্রীর বিরক্তি প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৪:২৪ পিএম

প্রকল্প সংশোধনীতে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) একনেক সভায় প্রধানমন্ত্রী এ বিরক্তি প্রকাশ করেন বলে সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী বলেন, আজকে একনেক সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ৫টি নতুন ও ৫টি সংশোধিত প্রকল্প রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, এতো সংশোধিত প্রকল্প আসছে কেন? বেশিরভাগ প্রকল্পই দ্বিতীয় ও তৃতীয় সংশোধিত প্রকল্প। এরকম সংশোধিত প্রকল্প যেন বার বার না আসে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের কোথাও যেন পতিত জমি পড়ে না থাকে। ‘আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন’ প্রকল্পটি এজন্য নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে পর্যায়ক্রমে দেশের সব অঞ্চলে কৃষির পতিত জমি চাষের আওতায় আনতে এরকম প্রকল্প নেওয়া হবে। সারাদেশে পাসপোর্ট সুবিধা দেওয়া হবে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, ১৭টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ ও ৪টি পাসপোর্ট অফিস ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হবে। আমরা চাই দেশের মানুষ পাসপোর্টের জন্য ভালো সুবিধা যেন পান। বিকেন্দ্রীকরণের মাধ্যমে জনগণকে নিকটতম সুবিধাজনক স্থান থেকে উন্নতমানের পাসপোর্ট সেবা দেওয়া হবে।

আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন নির্মাণ ও সিলেট, চট্টগ্রাম (মনসুরাবাদ), কক্সবাজার, যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের মাধ্যমে সর্বমোট ২১টি আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে স্বয়ংক্রিয়ভাবে নিরাপদ মেশিন রিডেবল পাসপোর্ট সেবা দেওয়া হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন