বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সহিংসতার বিচারের দাবিতে শাবিতে মানববন্ধন

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : দেশব্যাপী চলমান সহিংসতা ও বিচারহীনতা সংস্কৃতি’র বন্ধের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। গতকাল সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।
সহিংসতা প্রতিরোধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহŸান জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, “সম্প্রতি দেশব্যাপী যে সহিংসতা শুরু হয়েছে তার প্রতিরোধ গড়ে তুলতে সমাজের সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে। কোনো ঘটনার বিচার না হওয়ায় অপরাধীরা আরো সাহস পায় ঘটনা পুনরাবৃত্তি করতে। দু’একটি ঘটনার বিচার কখনো কোনোভাবেই উদাহরণ হতে পারে না।
এ সময় তারা দেশের বিচারহীনতার সংস্কৃতিই বারবার হত্যা নির্যাতনসহ সকল ঘটনার জন্মদিচ্ছে বলে এ সংস্কৃতি বন্ধের জোর দাবি জানান।
সমাবেশে জোটের আহŸায়ক তৌহিদ জাহান অমির সভাপতিত্বে ও মাভৈঃ আবৃত্তি সংসদের সভাপতি কাসিব মুন্নার পরিচালনায় বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহŸায়ক অপু কুমার দাস, জোটের সাবেক আহŸায়ক সারোয়ার তুষার, ফটোগ্রাফারস এসোসিয়েশনের সভাপতি আশরাফুল বারি অভি, ডিবেটিং সোসাইটি’র সভাপতি চৌধুরী আমির হামজা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন