শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবার স্যালুট দিলেন বার্নিকাট

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:১০ এএম, ১ নভেম্বর, ২০১৬

সালাম বাংলাদেশ গো টাইগারস
স্টাফ রিপোর্টার : ইংল্যান্ডের সাথে দ্বিতীয় টেস্টে বেন স্টোকসকে সাকিব আল হাসানের স্যালুটের অনুকরণে বাংলাদেশের সব ফেসবুক ব্যবহারকারীরা স্যালুট দিয়ে ফেসবুক ছেয়ে ফেলেছে। এবার সেই স্রোতে যোগ দিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ১০৮ রানের ঐতিহাসিক টেস্ট জয়ের অভিনন্দন জানান মার্কিন রাষ্ট্রদূত স্যালুট দিয়ে।
গত রোববার বেন স্টোকসকে চতুর্থ ইনিংসে সরাসরি বোল্ড করে ‘স্যালুট’ করে বসেনসাকিব আল হাসান। ম্যাচটি ১০৮ রানে জেতার পর সাকিবের সেই স্যালুট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ফেসবুক, টুইটারসহ সব জায়গায় মানুষ সাকিবের স্যালুটের ভঙিতে ছবি তুলে স্ট্যাটাস/পোস্ট করছেন।
অনেকেই নিজের প্রোফাইল ছবি হিসেবে সাকিবের ছবিটি ব্যবহার করছে। শোবিজ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া সেলিব্রেটিরা সাকিবের ভঙ্গি অনুকরণ করে সেলফি/গ্রুপ ছবি প্রকাশ করছেন। স্যালুটের সেই ধারায় একাত্মতা প্রকাশ করে মার্কিন রাষ্ট্রদূতও বাংলাদেশের জয়ে অভিনন্দন জানিয়েছেন স্যালুট দিয়ে।
মার্কিন দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে বার্নিকাটের স্যালুটের ছবি পোস্ট করে ক্যাপশন দেয়া হয়, রাষ্ট্রদূত বার্নিকাট বাংলাদেশের জয়ে অভিনন্দন জানাচ্ছেন। পোস্টে হ্যাশট্যাগ দেয়া হয় সালাম বাংলাদেশ ও গো টাইগারস।
এদিকে, সেই স্যালুটের রহস্য উন্মোচন করেছেন সাকিব আল হাসান। টুইটারে তিনি লিখেছেন, এই সিরিজ খেলতে বাংলাদেশে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদের বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট। প্রসঙ্গত, ইংল্যান্ডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ১০৮ রানের জয়ের ফলে টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ।

শিশুদের উপর যৌন নির্যাতনের ঘটনায় ‘ব্যথিত’ বার্নিকাট
ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সাম্প্রতিক সময়ে দেশে শিশুদের উপর যৌন নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, নারী ও শিশুর ওপর সহিংসতা হলে তা কখনোই কারোই আড়াল করা উচিত নয়। গতকাল সোমবার এক টুইট বার্তায় তিনি একথা বলেন।
তিনি বলেন, কোনো প্রতিবেদকেরই নারী ও শিশুদের ওপর নির্যাতনের রিপোর্ট করতে ভয় পাওয়া উচিত নয়। সেই বার্তায় তিনি সাম্প্রতিক সময়ে দুটি ভিন্ন ঘটনায় দুই শিশু ধর্ষণ সম্পর্কিত একটি প্রতিবেদনও সংযুক্ত করেন।
প্রসঙ্গত, গত রোববার রাজধানীর ভাটারা এলাকায় ১২ বছর বয়সী এবং শান্তিবাগ এলাকায় সাত বছর বয়সী দুই শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। এর আগে, গত ১৮ অক্টোবর দিনাজপুরে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের পর ভয়াবহ নির্যাতন করা হয়। পরে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিশুটি ঢামেকে চিকিৎসাধীন।



 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন