শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইন্দোনেশিয়ায় বারে আগুন, ১৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৮:৪০ পিএম

ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়ার একটি কারাওকে বারে স্থানীয় তরুণদের দুই দলের মধ্যে ঝগড়ার পর অগ্নিসংযোগের ঘটনায় অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার পশ্চিম পাপুয়া প্রদেশের রাজধানী সোরংয়ের পুলিশ এ ঘটনার কথা জানিয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার প্রথম প্রহরে বারটিতে তরুণদের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে একজনকে ছুরিকাঘাত করা হলে তার মৃত্যু হয়, এরপর ওই ভেন্যুতে আগুন লাগিয়ে দেওয়া হলে ভেতরে ১৮ জন আটকা পড়ে।

মঙ্গলবার পাপুয়া প্রদেশের সরং শহরে এই ঘটনাকে নজিরবিহীন বলছেন পুলিশ কর্মকর্তারা। তাদের ভাষ্য, নিহতদের ওই বারে ফাঁদে ফেলে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এছাড়া একজনকে হত্যা করা হয়েছে ছুরিকাঘাতে।

রয়টার্স জানিয়েছে, ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে প্রতিবেশি দুটি দ্বীপের গ্যাংয়ের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ প্রায় নিয়মিত ঘটনা। তবে এর আগে কখনো এমন প্রাণহানির ঘটনা ঘটেনি।

ইন্দোনেশিয়ার জাতীয় পুলিশের একজন মুখপাত্র ডেডি প্রাসেতেও বলেছেন, বারে আগুনের ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। এই ঘটনায় পার্শ্ববর্তী মালুকু দ্বীপের দুটি প্রতিদ্বন্দ্বী গ্যাং জড়িত থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন