শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উদ্বোধন হলো সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও অনলাইন কুইজ প্রতিযোগিতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৯:০২ পিএম

মন্ত্রিসভা কমিটির উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিসিসি অডিটোরিয়ামে এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব তপন কান্তি ঘোষ এবং কম্পিউটার কাউন্সিলের কার্যনির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল মান্নান।

অনুষ্ঠানে আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের ভাল অর্জনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে। যাতে বিশ্ব দরবারে তা সমাদৃত হতে পারে। এ ধরেনর কুইজ প্রতিযোগিতায় শিশুসহ সব বয়সী মানুষের মাঝে ইতিবাচক মনোভাব তৈরি করার পাশাপাশি মেধার বিকাশ ঘটাবে।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, এ ধরনের উদ্যোগ তারুণ্য দীপ্ত বাংলাদেশ গড়ে তুলতে সহায়ক ভূমিকা রাখবে। নানা চ্যালেঞ্জ মোকাবিলা করার সক্ষমতা অর্জন করবে এই প্রজন্ম। সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজের মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস আরও সহজভাবে ও দ্রুত তুলে ধরতেই এই আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
প্রান্ত ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩১ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন